প্রশাসন

এক লিটার বিশুদ্ধ পানীয়জলের দাম দুটাকা! অবাক হলেও এটা সত্যি

মাত্র ২ টাকাতেই মিলবে এক লিটার বিশুদ্ধ শীতল পানীয় জল।

কাজল মিত্র

:- চালু হল ওয়াটার ভেন্ডিং মেশিন বা ওয়াটার এটিএম। শনিবার সকালে আসানসোল বাস স্টান্ডে এই প্রথম ওয়াটার এটিএমটি বসানো হল। উদ্বোধন করেন মন্ত্রী মলয় ঘটক ।আসানসোল বাস স্ট্যান্ডে আসা মানুষদের আর বেশী টাকা দিয়ে জল কিনে খেতে হবেনা। বাস স্ট্যান্ডে মাত্র ২ টাকা দিয়ে মিলবে ১ লিটার বিশুদ্ধ পানীয় জল। যা আজ উদ্বোধন করলেন রাজ্যের মন্ত্রী মলয় ঘটক!
এদিন মন্ত্রী মলয় ঘটক বলেন, সারা রাজ্যে যেখানে বেশী মানুষের সমাগম সেখানেই পিএইচই দপ্তরের সাহায়্যে আজ আসানসোল বাস স্ট্যান্ডেও ওয়াটার এটিএম বসানো হল। তিনি বলেন, আসানসোল বাস স্ট্যান্ডে আসানসোল ছাড়াও দূর দূরন্ত থেকে প্রতিদিন হাজার হাজার মানুষ যাওয়া আসা করে। তাদের পানীয় জল কিনতে হলে ১০ থেকে ১৫ টাকা ব্যয় করতে হয়। সাধারন মানুষের কথা ভেবেই এটিএম বসানো হয়েছে। মাত্র ২টাকায় পাওয়া যাবে ১ লিটার বিশুদ্ধ ঠান্ডা পানীয় জল। প্রখর গ্রীষ্মে আর সাধারন মানুষকে ঠান্ডা পানীয় জলের জন্য ভাবতে হবেনা। এই ওয়াটার এটিএম থেকে বহু মানুষ উপকৃত হবে বলে জানান তিনি।
দুটি এক টাকার কয়েন অথবা একটি দু টাকার কয়েন দিলে ১৫ সেকেন্ডে আপনার হাতে চলে আসবে বরফ শীতল বিশুদ্ধ পানীয় জল। আসানসোল পিএইচই এর উদ্যোগে জন সাধারণের কাছে সাধ্যের মধ্যে শীতল পরিশ্রুত পানীয় জলের পরিষেবা দেওয়াই এই প্রকল্পের লক্ষ্য। আসানসোল শহরে এমন আরও অনেক ওয়াটার ভেন্ডিং মেশিন বসানোর পরিকল্পনা রয়েছে রাজ্য সরকারের ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *