ক্রীড়া সংস্কৃতি

ইস্টবেঙ্গল ক্লাবের বার্ষিকী পালন চিত্তরঞ্জনে

ইস্টবেঙ্গল ক্লাবের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে রক্তদান শিবির

কাজল মিত্র

:-করোনায় দেশ জুড়ে ভয়ংকর পরিস্থিতি। প্রতিদিন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।কোভিড পরিস্থিতিতে আতঙ্ক এতটাই জাঁকিয়ে বসেছে যে পাড়ার নামী ক্লাবগুলিও এখন রক্তদান শিবির করা নিয়ে আগ্রাহ হারিয়েছে। সেখানে উল্টে পথে হেঁটে সামাজিক দূরত্ব মেনে এবার রক্তদান শিবিরের আয়োজন করতে চলেছে চিত্তরঞ্জন
ইস্টবেঙ্গল ফ্যান ক্লাব ।
ইস্টবেঙ্গল ক্লাবের ১০০ বছর পূতি উপলক্ষে রক্তদান শিবিরের আয়োজন করা হল কল্যানগ্রাম নীললোহিত ভবনে। চিত্তরঞ্জন ইস্টবেঙ্গল ফ্যান ক্লাবের তরফে এই শিবিরের আয়োজন করা হয়।
শিবিরে ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে উপস্থিত
ছিলেন ক্লাবের সভাপতি দীপঙ্কর মিত্র ও ক্লাব এর সম্পাদক অঙ্কুশ চক্রবর্তী ।
এদিন ফ্যান ক্লাবের তরফে ক্লাব সভাপতি দীপঙ্কর মিত্র জানান আজ ইস্টবেঙ্গল ক্লাবের ১০০ বছর পূতি উপলক্ষে ক্লাবের পতাকা উত্তোলন করে এই রক্তদান শিবিরের সূচনা করে হয়।তবে ২০১৯ সালে আমাদের এই চিত্তরঞ্জন ইষ্ট বেঙ্গল ফেনস ক্লাব এর প্রতিষ্ঠা।যিনি এই ক্লাবের প্রতিষ্ঠা করেন স্বর্গীয় চিত্তরঞ্জন গাঙ্গুলীর হাত ধরে এখন প্রায় 40 জন এই ক্লাবের সদস্য সংখ্যা।
এই শিবিরে ইস্টবেঙ্গল ফানস ক্লাবের পক্ষ থেকে বিশিষ্ট তিনজন ফুটবল খেলোয়াড় ইস্টবেঙ্গল ক্লাবের প্রাক্তন খেলোয়াড় গুরপ্রীত সিং, সুবোধ কুমার ও ভারতীয় ফুটবল দলের হয়ে আন্ডার সেভেন্টিন অদ্রিজা সরকেলকে সম্মাননা তুলে দেওয়া হয়।তাছাড়া আগত সকল রক্তদাতাদের মোমেন্টো ও সার্টিফিকেট দিয়ে সম্মানিত করা হয় ।
ক্লাবের পক্ষ থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে, সরকারি স্বাস্থ্যবিধি মেনে এই রক্তদান শিবিরে অংশ নিয়ে উদ্যোগকে সফল করার জন্য ফ্যানেদের কাছে আবেদন রাখা হয়েছে।চিত্তরঞ্জন সেলফলেস সার্ভিস সোসাইটির সহযোগিতায় লাল–হলুদ সমর্থক সহ বহু পুরুষ ও মহিলা রক্ত দান করেন।এই শিবিরে মোট ২৫ জন রক্ত দিয়েছেন।এই শিবিরে উপস্থিত থেকে রক্ত সংগ্ৰহ করেন ডক্টর সঞ্জিত চ্যাটার্জি, বেনু সেনগুপ্ত, চন্দ্রকান্ত সরকার, শুভ্রা মাজি।
তাছাড়া এদিন উপস্থিত ছিলেন আরপিএফ পার্থ বিশ্বাস,ক্লাবের সদস্য সঞ্জিত মজুমদার,সুদীপ্ত দে, নান্দু সিং,সুদীপ্ত সেন শুভেন্দু ভট্টাচার্য, সুব্রত দাস,দুলাল সেন শর্মা সহ অনেকে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *