ক্রীড়া সংস্কৃতি

গুসকরায় রটন্তী মেলায় তৃণমূলের মচ্ছব

জ্যোতিপ্রকাশ মুখার্জি,

         রটন্তী পুজো উপলক্ষ্যে গত ২০ শে ফেব্রুয়ারি গুসকরা রটন্তী তলায় এক খিচুরি 'মচ্ছব'-এর আয়োজন করে পূর্ব বর্ধমানের গুসকরা শহর তৃণমূল কংগ্রেস। ধনী-দরিদ্র, জাতি-ধর্ম নির্বিশেষে প্রায় পনেরো হাজার মানুষ এই মচ্ছবে অংশগ্রহণ করে।
     স্হানীয় মানুষের সক্রিয় সহযোগিতায় গত তিন বছর ধরে শহর তৃণমূল কংগ্রেস এই মচ্ছবের আয়োজন করে চলেছে। মচ্ছবকে সফল করার জন্য শহর তৃণমূল কংগ্রেস সভাপতি কুশল মুখার্জ্জীর নেতৃত্বে শহর যুব তৃণমূল সভাপতি কার্তিক পাঁজা, মহিলা তৃণমূলের সাধনা কোনার, সোনালী দাস, ব্রততী চৌধুরী প্রমুখ, তৃণমূল ছাত্র পরিষদের জেলা সাধারণ সম্পাদক গণেশ পাঁজা, জেলা যুব তৃণমূলের সাধারণ সম্পাদক দেবব্রত শ্যাম সহ প্রতিটি ওয়ার্ডের সভাপতিরা রটন্তী তলায় হাজির ছিলেন। পূর্ব নির্ধারিত কর্মসূচি থাকায় স্হানীয় বিধায়ক অভেদানন্দ থাণ্ডার মচ্ছবে বেশিক্ষণ থাকতে পারেননি।
          কুশল বাবু বলেন - এরমধ্যে কোনো রাজনীতি নাই। ধন-দরিদ্র, জাতি-ধর্ম পাশাপাশি বসে খাওয়ার আনন্দ উপভোগ করার জন্য আমরা এই মচ্ছবের আয়োজন করে থাকি। মাটিতে পাতা পেতে শহরের ধনী ব্যক্তিটির পাশে বসে দরিদ্র মানুষটি যখন খায় তখন সেই দৃশ্য আলাদা মাত্রা এনে দেয়। সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য তিনি শহরবাসীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। 
       শহরের অন্যতম ধনী ব্যক্তিটি বললেন - সবার সঙ্গে বসে ঠাকুরের প্রসাদ খাওয়া খুবই আনন্দের ব্যাপার।
     অন্যদিকে প্রায় সারারাত ধরে সবজি কাটতে থাকা তৃণমূল নেত্রী সাধনা কোনার বললেন - সবাই মিলে  পিকনিকের আমেজ উপভোগ করলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *