ক্রীড়া সংস্কৃতি

পূর্ব বর্ধমানের শ্যামসুন্দর গ্রামে রক্তদান শিবির

জ্যোতিপ্রকাশ মুখার্জি,

      এক হাজার ইউনিট রক্ত সংগ্রহের লক্ষ্য পূরণ করার জন্য গত কয়েকদিন ধরেই পূর্ব বর্ধমান জেলা তৃণমূল  সংখ্যালঘু সেলের সভাপতি মহঃ আসরফউদ্দিনের(বাবু) সক্রিয় সহযোগিতায় অমরপুর অঞ্চল ত‍ৃণমূল কংগ্রেস সভাপতি গোলাম মোল্লা ও জেলা পরিষদের সদস্যা কাকলি রাজা আউসগ্রাম ২ নং ব্লকের বিভিন্ন অঞ্চলে একের পর এক স্বেচ্ছা রক্তদান শিবিরের আয়োজন করে চলেছেন। 
     গত ৩১ শে জানুয়ারি এরকমই একটি রক্তদান শিবির আয়োজিত হয় কোটা অঞ্চলের শ্যামসুন্দর গ্রামে। কোভিড স্বাস্থ্যবিধি মেনে বর্ধমানের স্বেচ্ছাসেবী সংস্হা শিবশঙ্কর সেবা সদন শিবির থেকে ৫০ ইউনিট রক্ত সংগ্রহ করে। রক্তদাতাদের মধ্যে ২০ জন ছিলেন মহিলা। উদ্যোক্তাদের পক্ষ থেকে সংগৃহীত রক্ত সংশ্লিষ্ট সংস্হার হাতে তুলে দেওয়া হয়।
     রক্তদাতাদের উৎসাহ দেওয়ার জন্য কাকলি রাজা, গোলাম মোল্লা ছাড়াও উপপ্রধান আলাউদ্দিন সেখ, অঞ্চল সভাপতি আপেল মির্দা, সহ-সভাপতি রবিলাল হেমরম, কৃষক সভাপতি আলাউদ্দিন সহ অন্যান্য স্হানীয় তৃণমূল নেতা-কর্মীরা শিবিরে উপস্থিত ছিলেন। আর ছিলেন এলাকার কিছু বিশিষ্ট ব্যক্তি।
     পরে কাকলি দেবী বলেন - এক হাজার ইউনিট রক্ত সংগ্রহ করার লক্ষ্যে ইতিমধ্যেই আমরা ব্লকের বিভিন্ন প্রান্তে একাধিক রক্তদান শিবির করেছি। দলীয় কর্মীদের সহযোগিতা ও সাধারণ মানুষের উৎসাহ প্রতিটি শিবিরকে সফল করে তুলেছে। একই সঙ্গে আমাদের অভিভাবক অনুব্রত মণ্ডল প্রতি মুহূর্তে আমাদের উৎসাহ দিয়ে চলেছেন। আশাকরি সবার সহযোগিতায় আমাদের লক্ষ্য পূরণ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *