প্রশাসন

ফেব্রুয়ারিতে রেশন ডিলারদের ধর্মঘট হতে পারে

শুভ ঘোষ,

তাদের দাবি সরকার যদি কথা না মানে তবে রেশন পরিষেবা বন্ধ করে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে নামবেন।

ওয়েস্ট বেঙ্গল এম আর ডিলার্স এসোসিয়েশন, বেঙ্গল ফেয়ার প্রাইস,শপ ডিলার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন,কলকাতা এন্ড আরবান ফেয়ার প্রাইস শপ ওনার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন,ওয়েস্ট বেঙ্গল এম আর ডিলার্স জাতীয়তাবাদী সংগঠন নাম এই চারটি সংগঠন আগামী ফেব্রুয়ারি থেকে সমস্ত রকমের রেশন পরিষেবা বন্ধ রাখার হুমকি দিয়েছেন।এছাড়াও বৃহস্পতিবার দুপুরে তারা খাদ্যভবন অভিযান করছেন বলে জানিয়েছেন।

বৃহস্পতিবার তাদের এই অভিযানে সরকার যদি দমন নীতি প্রয়োগ করে তাহলেও তারা আইন অমান্য আন্দোলন করবেন বলে জানিয়েছেন।তবে ঘটনা যাইহোক না কেন খাদ্য ভবনের আধিকারিকদের কাছে তারা ডেপুটেশন জমা দেবেই বলে ঠিক করেছেন।

রেশন ডিলারদের দাবি,গত ছ-মাস ধরে তারা সরকারের দুয়ারে দুয়ারে কড়া নেড়ে যাচ্ছে নিজেদের উপযুক্ত কমিশনের দাবিতে,কিন্তু সরকার তো দূর,খাদ্যদফতরের একটা কর্মী পর্যন্তও তাদের কথা পাত্তা দিচ্ছেন না।এমত অবস্থায় তাদের কাছে বিক্ষোভই একমাত্র পথ।

রেশন ডিলারদের মূলত দাবি,এই মুহূর্তে তাদের শুধুমাত্র ৮৭ টাকা করে কুইন্টাল প্রতি কমিশন দেওয়া হয়,কিন্তু এই টাকায় তাদের জীবনযাপন করা খুব কষ্টকর হয়ে উঠেছে।গোটা দেশের সঙ্গে সামঞ্জস্য রেখে ৪৫৭ টাকা থেকে ৯০০ টাকা কমিশনের ব্যাবস্থা করতে হবে।

রেশন ডিলারদের চারটি সংগঠন মিলে মোট 18364 জন ডিলার আগামী ফেব্রুয়ারি থেকে হওয়া এই অনির্দিষ্টকালীন ধর্মঘটে যোগদান করছেন।ধর্মঘটকালীন পরিস্থিতিতে সম্পূর্ণ ভাবে রেশন বন্টন বন্ধ থাকবে বলেও জানিয়েছেন তারা।

 208 12,89,834

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *