ক্রীড়া সংস্কৃতি

দমদমের আদরবাসার বস্ত্রবিলি

জ্যোতিপ্রকাশ মুখার্জি,


গত ২৩শে জানুয়ারি ভারতমাতার বীর সন্তান নেতাজী সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে উত্তর দমদমের শরৎ বসু রোডের শরৎ কলোনির ‘আদরবাসা’র আদরের ছোঁয়া পেল বিরাটি মহাজাতির এক প্রান্তিক এলাকার মানুষেরা। সাত সকালেই সেখানে হাজির হয়ে যায় জয়তি ইন্দ্র, মধুমিতা সেন ও অর্পিতা ইন্দ্র সহ আদরবাসার অন্যান্য সদস্যরা। তারপর প্রান্তিক এলাকার মানুষগুলির হাতে তুলে দেওয়া হয় কম্বল ও মশারী এবং শিশুদের জন্য ছিল চকলেট।
আদরবাসার সদস্যরা ছাড়াও উপস্থিত ছিলেন ১৭ নং ওয়ার্ডের পৌরমাতা মহুয়া শীল। ওনাকে সম্বর্ধনা জানিয়েই তার হাত দিয়ে সেদিন আদরবাসা তাদের বিতরণের কাজ শুরু করে। তিনি আদরবাসার এই মহতী কাজের ভূয়সী প্রসংসা করেন এবং ভবিষ্যতেও আদরবাসার পাশে থেকে সমস্ত রকমের সহযোগিতার আশ্বাস দেন।
আর ছিলেন স্হানীয় এয়ারপোর্ট থানার এস.আই বিশ্বজিত দাস। এতদিন আর্থিক কারণে আদরবাসার হাতে কোনো ব্যানার ছিল না। সেই ব্যানার তিনি তুলে দেন আদরবাসার সদস্যদের হাতে।
আদরবাসার স্হানীয় সদস্যরা ছাড়াও এবারও সুদূর দুবাই থেকে মনিদীপা দাস এবং ইউ.কে থেকে মধুমিতা ইন্দ্রের দুই সংস্হা ‘তারানা’ ও ‘সাবাস’ সাহায্যের হাত বাড়িয়ে দেয়।
পরে মধুমিতা দেবী বলেন – শুরু করেছিলাম খুব কষ্ট করে। ধীরে ধীরে অনেক মানুষ বাড়িয়ে দিচ্ছে সাহায্যের হাত। আর এইভাবেই ছোট্ট ছোট্ট পায়ে আদরবাসা তার লক্ষ্যের দিকে আগামী দিনেও এগিয়ে যাবে।

 470 12,89,834

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *