প্রশাসন

বিশ্বের বৃহত্তর রেলইঞ্জিন উৎপাদক হিসাবে চিরেকা

কাজল মিত্র,

ভারতীয় রেলের জন্য আধুনিক বৈদ্যুতিক রেল ইঞ্জিন উৎপাদনে চিত্তরঞ্জন রেলইঞ্জিন কারখানা অগ্রণী ভূমিকা পালন করছে। বিগত আর্থিক বর্ষে কর্ম ক্ষমতা ও ইঞ্জিন উৎপাদন পরিসংখ্যানের পরিপ্রেক্ষিতে চিরেকা বিশ্ব মানচিত্রে বৃহত্তম বৈদ্যুতিক রেল ইঞ্জিন উৎপাদক হিসেবে নিজের নাম করেছে। চিত্তরঞ্জন রেল ইঞ্জিন কারখানা পূর্বতন সকল রেকড পরিসংখ্যান কে পিছনে ফেলে ১৯৬১-৬২ সন থেকে ২৫ শে জানুয়ারি ২০২১ তারিখ পৰ্যন্ত সর্বমোট ৭৫০০ টি বৈদ্যুতিক রেল ইঞ্জিন উৎপাদন করে এক নতুন ইতিহাসে রচনা করল ।
ভারতীয় রেলওয়ে বোর্ড মেম্বার ও ভারত সরকারের প্রাক্তন আধিকারিক সচিব, শ্রী রাজেশ তিওয়ারি চিরেকার মহাপ্রবন্ধক, শ্রী সতীশ কুমার কাশ্যপ ও অন্যান্য বরিষ্ঠ আধিকারিকদের সঙ্গে নিয়ে কারখানার সাইডিং থেকে আনুষ্ঠানিকভাবে সবুজ সংকেত দিয়ে ৭৫০০ তম ইঞ্জিন টিকে দেশের উদ্দেশ্যে প্রেরণ করেন। পূর্বে তিনি মহাপ্রবন্ধক ও বরিষ্ঠ আধিকারিকদের সাথে কারখানা পরিদর্শন করেন।
চিরেকার পরিদর্শনের সময় কালে শ্রী তিওয়ারি মহাপ্রবন্ধক ও আধিকারিকদের সাথে চলতি ও আগামী আর্থিক বছর ইঞ্জিন উৎপাদন সম্বন্ধীয় বিষয় বিস্তারিত আলোচনা করেন। শ্রী তিওয়ারি চিরেকার সকল আধিকারিক, কর্মীবৃন্দ, সুপারভাইজারদের একমুখী প্রচেষ্টা ও অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে এই কৃতিত্ব অর্জনের জন্য আন্তরিক অভিনন্দন জানান। তিনি ইঞ্জিন উৎপাদনের পাশাপাশি এই শহরাঞ্চলের পরিবেশে রক্ষণাবেক্ষণ এবং পরিচ্ছন্নতার বজায় রাখায় জন্য চিরেকার মহাপ্রবন্ধকের ভূয়শী প্রশংসা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *