ক্রীড়া সংস্কৃতি

দুর্গাপুরের ভিরিঙি মিলন সংঘ ফুটবল ময়দানে সাংস্কৃতিক অনুষ্ঠান

নীহারিকা মুখার্জি,

        যথাযোগ্য মর্যাদা সহকারে গত ২৩ শে জানুয়ারি দুর্গাপুর ঐকতান সব পেয়েছির আসর ও মিলন সংঘের যৌথ উদ্যোগে ভিরিঙ্গী মিলন সংঘ ফুটবল ময়দানে নেতাজী সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী পালিত হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন দুর্গাপুর নগর নিগমের এম.এম.আই.সি তথা ১৯ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রভাত চ্যাটার্জ্জী ও ক্লাব সভাপতি মনেশ বাউরি। এরপর উপস্থিত বিশিষ্ট ব্যক্তিরা একে একে নেতাজীর প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা নিবেদন করেন। শুধু তাই নয় জন্মদিন উপলক্ষ্যে কেকও কাটা হয়।
       এছাড়া জন্মদিন উপলক্ষ্যে শিশুদের বসে আঁকা, বাংলা হাতের লেখা, যেমন খুশি সাজো ইত্যাদি প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রায় ৬০ জন শিশু এইসব প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। উপস্থিত বিশিষ্ট ব্যক্তিরা সফল প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন।
     অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাব সম্পাদক অচিন বাউরি, বাচিক শিল্পী তথা আন্তরিক পত্রিকার সম্পাদিকা অন্তরা সিংহরায়, সব পেয়েছির আসরের প্রাণপুরুষ সঞ্জয় মহাপাত্র, নেহা শর্মা, শীলা দে, পিনাকী দে সহ ক্লাবের বেশ কিছু সদস্য ও স্হানীয় মানুষ। নেতাজীর জন্মবার্ষিকী পালনের অনুষ্ঠানের আয়োজন করার জন্য প্রভাত বাবু উদ্যোক্তাদের ভূয়সী প্রশংসা করেন।
       অন্যদিকে সঞ্জয় বাবু বলেন - শিশুদের সার্বিক বিকাশের জন্য আমরা সংগঠনের পক্ষ থেকে সারা বছর ধরে বিভিন্ন ধরনের কর্মসূচি গ্রহণ করে থাকি। বিশেষ দিন বা বিশিষ্ট ব্যক্তিদের জন্মদিন পালনের মাধ্যমে ঐ দিনটির তাৎপর্য এবং ব্যক্তির আদর্শ শিশুদের সামনে তুলে ধরি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *