রাজনীতি

বাঁদনা পরবে বোনেদের বস্ত্র দিলেন সালানপুরের বিধায়ক

বারাবনি ব্লকের বিভিন্ন আদিবাসী গ্রামে ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্যোগে আদিবাসী মহিলাদের মধ্যে শাড়ি বিতরণ:-

কাজল মিত্র,

বারাবনি:-

আদিবাসী সম্প্রদায়ের বাঁধনা পরব উৎসব উপলক্ষে আজ বারাবনি ব্লকের বিজরী,চটি, বহরমপুরা,খয়রাবাদ,নাদাই সহ বিভিন্ন আদিবাসী গ্রামে আদিবাসী মহিলাদের হাতে প্রায় কয়েক হাজার নতুন শাড়ি তুলেদেন বারাবনি বিধায়ক বিধান উপাধ্যায় ও বারাবনি ব্লক তৃণমূল কংগ্রেস ব্লক সভাপতি তথা জেলা পরিষদ সদস্য অসিত সিংহ।
তাছাড়া এইদিন তালকানালি গ্রামে আট চালের শিলান্যাস করেন বিধায়ক বিধান উপাধ্যায় ও জেলা পরিষদ সদস্য অসিত সিংহ।
আদিবাসী সম্প্রদায়ের মধ্যে বাঁধনা পরব উৎসব পালন করা হয় ধুমধাম করে,তাই তাদের এই মহান পরবে যেনো প্রতিটি মহিলা নতুন বস্ত্র পরে তাই বারাবনি ব্লক তৃণমূল কংগ্রেসের তরফে এই উদ্যোগ নেওয়া হয়।
এই প্রসঙ্গে বারাবনি বিধায়ক বিধান উপাধ্যায় বলেন আদিবাসী সম্প্রদায়কে আমি খুব সন্মান করি এবং ভালোবাসি।কারণ আমরা সব ধর্মের উপর বিশ্বাস করি এবং তাদের নিয়ে চলার চেষ্টা করি, তাই নিজের শরীর অসুস্থ থাকা সত্ত্বেও নিজেকে বাড়িতে আটকে রাখতে পারিনা।আমার ও আমাদের দলের ইচ্ছা এই বাঁধনা পরবে যেনো বারাবনি বিধান সভায় প্রতিটি বাড়িতে মা বোনেরা নতুন শাড়ি পরে।
এই প্রসঙ্গে বারাবনি ব্লক তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি তথা জেলা পরিষদ সদস্য অসিত সিংহ জানান প্রতি বছরের মতো এবারও সহরাই বাঁধনা পরব উৎসব উপলক্ষে বারাবনি বিধায়ক বিধান উপাধ্যায়ের নির্দেশে প্রায় কয়েক হাজার নতুন শাড়ি আদিবাসী মহিলাদের মধ্যে বিতরণ করা হলো।
তাছাড়া এই শাড়ি বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বারাবনি পঞ্চায়েত সমিতির সভাপতি মালা বাউরি,সহ সভাপতি সুকুমার সাধু সহ আরো অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *