রাজনীতি

ধানের পালুইয়ে আগুন, প্রতিবাদী মিছিল মঙ্গলকোট তৃনমূলের

আমিরুল ইসলাম ,


মঙ্গলকোটের বারগ্রামে ধানের পালুুুয়ে আগুন লাগিয়ে দেওয়ার প্রতিবাদে তৃণমূল কংগ্রেসের প্রতিবাদ মিছিল।

গত২৫ শে ডিসেম্বর গভীর রাত্রে মঙ্গলকোটের পালিগ্রাম গ্রাম পঞ্চায়েতের, বারগ্রামে ধানের পালুইয়ে বিধ্বংসী আগুনের ঘটনা ঘটে। আনুমানিক সাত লক্ষ টাকার ক্ষতিহয় ।তৃণমূলের অভিযোগ , অগ্নিসংযোগের পিছনে বিজেপি হাত রয়েছে।

তাই আজ মঙ্গলকোট ব্লক তৃণমূল কংগ্রেসের নির্দেশে ও পালিগ্রাম অঞ্চল তৃণমূল কংগ্রেসের সহযোগিতায় একটি প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হলো।

বার গ্রামের বিশ্বজিৎ ঘোষ, মহাদেব ঘোষ ও ভাগচাষী শংকর সর্দার, খেনো মন্ডলের ধান কেটে এনে খামারে জড়ো করে রেখেছিল পালুই বেঁধে। সেই ধানের পালুইয়ে 25 শে ডিসেম্বর রাত্রের অন্ধকারে আগুন ধরিয়ে দেয় দুষ্কৃতীরা।
এই চারজন চাষির প্রায় 50 বিঘা ধানের জমি ধান পুড়ে নষ্ট হয়ে যায়, যার আনুমানিক বাজার মূল্য সাত লক্ষ টাকা।

বিশ্বজিৎ ঘোষ, মহাদেব ঘোষ, শংকর সরদার ও খেনো মন্ডল তৃণমূল পার্টি করতেন।তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে বিজেপি আশ্রিত দুষ্কৃতিরাই এই ঘটনা ঘটিয়েছে ‌।
তারই প্রতিবাদে আজ প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হলো বার গ্রামে।

উপস্থিত আছেন মঙ্গলকোট ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি অপূর্ব চৌধুরী তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক শান্ত সরকার, রেজাউল হক,পালিগ্রাম অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি খোকন শেখ, লাকুরিয়া অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি অসীম দাস, ও গোতিষ্ঠা অঞ্চল সভাপতি মনোরঞ্জন ঘোষ।

কৃষক বিশ্বজিৎ ঘোষ জানান ,আমার ধানের পালিয়া আগুন লেগে গিয়েছিল আমি মানসিকভাবে ভেঙ্গে পড়েছিলাম। ভাবতেও পারিনি তৃণমূল কংগ্রেস দল আজ আমার পাশে এইভাবে দাঁড়াবে। আমার মন বল অনেক বেড়ে গেছে।আমি রাজ্যের নেত্রী মুখ্যমন্ত্রীকে অনেক ধন্যবাদ জানাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *