ক্রীড়া সংস্কৃতি

ভার্চুয়াল মাধ্যমে স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র প্রদর্শনী ১৮ জানুয়ারি থেকে

শুভ ঘোষ ,

ভার্চুয়াল মাধ্যমে স্বল্প দৈর্ঘ্যের চলচিত্র উৎসব

প্রযুক্তিবিদ ও সাহিত্য সংস্কৃতিপ্রেমী এক দল তরুণের উদ্যোগে কলকাতায় অনুষ্ঠিত হতে চলেছে এক নতুন স্বল্প দৈর্ঘ্যের চলচিত্র উৎসব। ইন্টারন্যাশনাল কলকাতা শর্ট ফিল্ম ফেস্টিভাল নামে এই উৎসবের সূচনা হবে আগামী ১৮ই জানুয়ারি।
আয়োজকদের পক্ষ থেকে উৎসব কমিটির সভাপতি সৌরভ চক্রবর্তী জানান গোটা বিশ্বে তাঁরা উৎসব নিয়ে অভূতপূর্ব সাড়া পেয়েছেন। মোট ১১১টি দেশ থেকে ৩৫০০-এরও বেশি ছবি জমা হয়েছে।
বুধবার কলকাতায় উৎসবের আনুষ্ঠানিক ঘোষণায় উপস্থিত ছিলেন পন্ডিত মল্লার ঘোষ। তিনি জানান এই উৎসবের পুরস্কার বিতরণী অনুষ্ঠান আগামী ৩১শে জানুয়ারি বেলেঘাটার সুকান্ত মঞ্চে অনুষ্ঠিত হবে এবং সেখানে তিনি তালবাদ্যের অনুষ্ঠানও করবেন।
উৎসবে শর্ট ফিল্ম ছাড়াও, তথ্যচিত্র, অ্যানিমেশন ফিল্মও থাকবে।
উৎসবের কার্যকরী নির্দেশক মানস বন্দ্যোপাধ্যায় বলেন, “এই অতিমারী সামলেও আমাদের অভিব্যক্তি গুলো যে ভোঁতা হয়ে যায়নি তার প্রমান এই শর্ট ফিল্মগুলো। সব চাইতে কঠিন কাজ এই বিপুল সম্ভার থেকে বেছে নেওয়া। নাট্যকার দেবেশ চট্টোপাধ্যায়, তথ্যচিত্র নির্মাতা সৌমিত্র দস্তিদার, সাহিত্যিক শুদ্ধসত্ত ঘোষ প্রমুখ বিচারকের দায় সামলাবেন। উৎসবের জন্য প্রতিদিন টিকিটের মূল্য ১০০ টাকা। সিজন টিকিট ৫০০ টাকা। উৎসব দেখতে গেলে লগ ইন করতে হবে www.eventizer.co.in ওয়েবসাইটে।”

 137 12,89,834

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *