ক্রীড়া সংস্কৃতি

শীতে গুসকারাবাসীর পাশে ‘নতুন দিশা’

জ্যোতিপ্রকাশ মুখার্জি ,


গত তিন বছর ধরে পূর্ব বর্ধমানের গুসকরার বুকে বারবার দিশা দেখিয়ে চলেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘নতুন দিশা’। লকডাউনের সময় অসহায় মানুষের মুখে খাবার তুলে দেওয়ার পর শীতকালেও তাদের পাশে এসে দাঁড়িয়েছে এই সংগঠনটি। দিন পনেরো আগে গুসকরা স্টেশন চত্বরের শতাধিক অসহায় মানুষের হাতে তারা তুলে দেয় শীতের কম্বল।
একইভাবে ১৮ ই ডিসেম্বর তারা প্রায় ৭৫ জন বৃদ্ধার হাতে কম্বল ও প্রায় ৪০ জন বাচ্চা ছেলেমেয়ের হাতে তুলে দিল সোয়েটার। জানা যাচ্ছে এক সময় অন্যের বাড়িতে কাজ করে এইসব বৃদ্ধা মানুষগুলি দিনযাপন করলেও বর্তমানে বয়স জনিত কারণে কেউ কাজ করতে পারেনা। অনেকেই শয্যাশায়ী। দেখভাল করার কেউ নাই। তাদের হাতেই এই কম্বলগুলি তুলে দেওয়া হয়।
সংগঠনের সদস্য গৌতম মারোঠী, ইন্দ্রনীল সেন ও অমৃতা চ্যাটার্জ্জীর কিনে দেওয়া শীতবস্ত্রগুলি বিতরণের সময় উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য সুবীর রানা, মালা মিত্র দাস, রামু দে, চাঁদু, সোমা, কবিতা, ময়না, জিতেন, মিত্রা সহ সস্ত্রীক গৌতম ও বর্ষা মারোঠী। ইচ্ছে থাকলেও দূরে থাকার জন্য উপস্থিত থাকতে পারেননি ইন্দ্রনীল সেন ও অমৃতা চ্যাটার্জ্জী।
বর্ষা দেবী বললেন – হাতে সোয়েটার তুলে দেওয়ার সময় বাচ্চাদের মুখের অমলিন হাসি দেখে মনটা আনন্দে ভরে যায়।
অন্যদিকে ‘নতুন দিশা’-র কর্ণধার সুবীর রানা বললেন – মানুষের সেবার মন্ত্রে তিন বছর আগে গড়ে ওঠা সংগঠনটির দিকে যেভাবে সাধারণ মানুষ সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে আশাকরি আগামী দিনে আমরা আরও বেশি করে মানুষের পাশে দাঁড়াতে পারব।

 129 12,89,834

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *