কাটোয়া এবং কালনার একাংশ বিদ্যুৎহীন

প্রশাসন

শ্যামল রায়

কালনা কাটোয়া মহকুমা জুড়ে স্বাভাবিক হয়নি বিদ্যুৎ পরিষেবা এলাকাবাসীর।

আমফান ঝড়ের জেরে শুক্রবার পর্যন্ত স্বাভাবিক হয়নি বিদ্যুৎ পরিষেবা। কালনা কাটোয়া মহকুমার বিস্তীর্ণ এলাকায় চরম সমস্যার মধ্যে পড়েছেন এলাকার মানুষ।
এলাকার মানুষ জানিয়েছেন যে বিদ্যুৎ না থাকার কারণে জলের সমস্যা হয়ে দাঁড়িয়েছে পাশাপাশি মোবাইলে চার্জ না থাকায় আত্মীয়-পরিজনদের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে।
 ফলে পাম থেকে শুরু করে অন্যান্য যাবতীয় কাজকর্ম বন্ধ রয়েছে শুধু তাই নয় কখন বিদ্যুৎ পরিষেবা ঠিক হবে তা জানার জন্য ফোন করা হলে দপ্তরে অধিকাংশ ল্যান্ড ও মোবাইল ফোন বন্ধ অথবা রিং হলেও রিসিভ করছেন না দপ্তরের লোকজন।
যদিও রাজ্য বিদ্যুৎ দফতরের আধিকারিকরা জানিয়েছেন যে বহু এলাকায় গাছ পড়ে হাইটেনশন তার ছিড়ে গিয়েছে তাই যুদ্ধকালীন তৎপরতায় মধ্যে দিয়ে আমরা মেরামতি করার চেষ্টা করছি পর্যাপ্ত ঠিকা কর্মী না থাকার কারণে সমস্যা তৈরি হচ্ছে তবুও আমরা আস্তে আস্তে এলাকায় বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করার জন্য কাজ করে যাচ্ছি।
কালনা ধাত্রীগ্রাম সমুদ্রগড় পূর্বস্থলী পাটুলি অগ্রদ্বীপ কাটোয়া প্রভৃতি এলাকায় বিদ্যুৎ নেই । অনেকে বলছেন ঝড়ের দাপটে বহু গাছ পড়ে বিদ্যুতের খুটি ভেঙে গিয়েছে এবং বিদ্যুতের তার ছিঁড়ে গিয়েছে তাই সমস্যা তৈরি হচ্ছে তবে ইন্টারনেট ব্যবস্থা না থাকায় আরও সমস্যায় পড়তে হয়েছে বিভিন্ন অফিস-আদালতের কর্মীদের। অনেকে মনে করছেন শনিবার নাগাদ বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক হবে কিনা বলা যাচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published.