থ্যালাসেমিয়া আক্রান্তদের রক্ত দিতে নবদ্বীপে রক্তদান

প্রশাসন

শ্যামল রায়


 শুক্রবার কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৯ তম  জন্মদিন উপলক্ষে   লায়ন্স ক্লাব অফ্ নবদ্বীপ ও  লিও ক্লাব অফ্ নবদ্বীপ এর  যৌথ প্রচেষ্টায় থ‍্যালাসেমিয়া রোগীর দের জন্যে  ভিশন আই হাসপাতাল ভবনে লায়ন্স ব্লাড ব‍্যাঙ্কের সহায়তায়  সমস্ত রকম সামাজিক দুরত্ব বজায় রেখে রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছিল ।
“রক্তদান জীবন দান”, “রক্ত দিয়ে প্রাণ বাঁচান” এটা আমরা সকলেই জানি ,  এই করোনা পরিস্থিতিতে যেখানে সমস্ত কিছুতে সংকট দেখা যাচ্ছে, সেখানে  এই সময় সব থেকে প্রয়োজন নিত্য প্রয়োজনীয় দ্রব্যের সাথে সাথে রক্ত।। আমরা  সেই কথা মাথায় রেখেই আজ রক্তদান শিবিরের আয়োজন করেছিলাম ।৩২ জন সহৃদয়  স্বেচ্ছায় মানুষ আজ রক্তদান করেছেন , লায়ন্স ক্লাব  থেকে তাদের প্রয়োজনীয় হেলথ ড্রিঙ্ক , ফল ও মিষ্টির ব্যাবস্থা করা হয়েছিল ।
   লায়ন্স ক্লাব অফ্ নবদ্বীপের সম্পাদক অলোক দাস মহাশয় জানান এই লকডাউনের মধ্যে লায়ন্স ক্লাব অসহায় মানুষদের জন্যে  শুকনো খাবারের পাশাপাশি রান্না করা খাবারের ব‍্যবস্থা করে এবং ইটভাটার বাচ্চা ও অন্যান্য অঞ্চলের বাচ্চাদের হাতে পুষ্টিকর খাবার তুলে দেওয়া হয়েছে , আর আজকে থ‍্যালাসেমিয়া রোগীদের কথা ভেবে তাদের জন্যে রক্তদান শিবির করা হয়েছে । এছাড়াও উপস্থিত ছিলেন সুজিত কুমার দে ও সৌমিক সিংহ সহ অনেকে।

Leave a Reply

Your email address will not be published.