প্রশাসন

কোলাঘাটে গনবন্টনকারীদের সংবর্ধনা

জুলফিকার আলি,

কোলাঘাটে গনবন্টনকারীদের সম্বর্ধনা
মহামারী থেকে প্রাকৃতিক দূর্যোগ , উৎসব থেকে পরব-পার্বন। গনবন্টনের কাজে নিয়োজিত থাকেন প্রত‍্যেকটি এলাকার রেশন ডিলাররা‌। গনবন্টনে প্রত‍্যেকটি নাগরিক তথা পরিবারের জন‍্য যে সরকারী খাদ্য সামগ্রী বিলি-বন্টন, তা এক অতি দায়িত্ব ও সমাজ জীবনের গুরুত্বপূর্ণ বিষয় বলা যায়। রেশন সামগ্রীতে সরকারী ধার্য্যকৃত র পরও তার মান ও পরামান নিয়ে বিভিন্ন সময় নানা প্রতিকূলতার সৃষ্টি হয়। আর প্রতি মুহুর্তেই তা নিয়ে এলাকার গ্রাহকদের একদম মুখোমুখি জবাবদিহি করতে হয় এই রেশন ডিলারদের।

উৎসব , পরব-পার্বন থেকে প্রাকৃতিক দূর্যোগ বা মহামারীকাল। বিশেষ করে এই চলতি সময় করোনাকালে রেশন ডিলারদের যে গুরু দায়িত্ব তা তারা অত‍্যন্ত নিষ্ঠা ও দায়িত্ব সহকারে পালন করে চলেছেন।
কোলাঘাট নতুন বাজারের একটি স্বেচ্ছাসেবী সংস্থা কোলাঘাট ব্লকের সমস্ত রেশন ডিলারদের এদিন সম্বর্ধনা দিয়ে তাঁদের পাশে থাকার বার্তা দিলেন।

৪৮ জন ডিলারদের প্রত‍্যেককে চন্দনের ফোটা, গোলাপ ফুল, উত্তরীয়, স্মারক, মিষ্টান্ন, করোনা প্রতিরোধ বিষয়ক পকেট বই দিয়ে সম্মানিত করে মধ‍্যাহ্ন ভোজে আপ‍্যায়িত করা হয়।

সংস্থার পক্ষে সভাপতি অভিজিত সামন্ত বলেছেন, “সারা বছর ছাড়াও গত আট মাসের এই মহামারীকালেও আমরা এইভাবে সামর্থ্য মত নানা জনহিতকর কর্মসূচী নিয়ে মানুষের পাশেই আছি এবং আগামীতেও থাকব।”

রেশন ডিলারদের পক্ষ কোলাঘাট ব্লকের সভাপতি বাসুদেব মথুরা বলেছেন ,- “গনবন্টনে আমাদের দায়িত্ব
অপরিসীম। এই সম্মাননা জ্ঞাপন যেমন আমাদের কাছে যেমন খুবই উৎসাহের বিষয়, তেমনি এই দায়িত্ব আমাদের সব রকম বিতর্কের উর্ধ্বে ও দায়িত্ব সহকারে পালন যেতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *