প্রশাসন

আসানসোলে বাড়ীর ছাদেই চললো ছটপুজো

আসানসোলের বেশ কয়েকটি বাড়ির ছাদেই পুকুর বানিয়েই ছট পূজা করল

কাজল মিত্র

– দিল্লিতে যেভাবে হু হু করে করোনার সংক্রমন বাড়ছে সেই দেখে আসানসোল শিল্পাঞ্চলের বহু মানুষ করোনার সংক্রম এর হাত থেকে বাঁচতে
পুকুরে বা নদীতে না গিয়ে অনেক লোক তাদের বাড়ির ছাদ , কিংবা বাড়ির সামনে খোলা বারান্দায় নিজেদের তৈরি পুকুর তৈরি করে সেখানে উৎসাহের সাথে মহাপর্ব ছট পুজো পালন করছেন।
পশ্চিমবঙ্গে হাইকোর্ট কিছু নির্দেশ দিয়েছিল।তবে নিজেদের সুরক্ষা নিজের হাতে।ধাদকার বাসিন্দা অনিল গুপ্তও তাঁর বাড়ির ছাদে একটি পুকুর তৈরি করেছেন। তিনি বলেন যে করোনার সঙ্কটের কারণে সুরক্ষার কথা মাথায় রেখে তিনি এটি করেছেন। এই সঙ্কটের এই সময়ে আমাদেরও দায়বদ্ধ রয়েছে যে আমরা সজাগ হই। অপকার গার্ডেনের বাসিন্দা অশোক সিংহও নিজের বাড়ির ছাদে ছট পুজো করেছেন। এভাবে শহরের বিভিন্ন জায়গায় বাড়ির ছাদে ছট পুজো উপলক্ষে সূর্য দেবকে অর্ঘ্য দেওয়া হল। তবে এমন নয় যে নদী বা পুকুরের ঘাটগুলি ভিড় করবে না, বেশিরভাগ মানুষ বিভিন্ন নদী ও পুকুরের ঘাটে ছট ঘাট তৈরি করেছেন।যেখানে পৌর নিগমের বিশেষ ব্যবস্থা সহ সকল স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকেও ভক্তদের সুবিধার্থে সমস্ত রকম ব্যবস্থা করা হয়েছে।এছাড়া নদী ও পুকুর ঘাট গুলি আলোক সজ্জায় ভরিয়ে দেওয়া হয়েছে ।যাতে সকাল বেলা কোন ভক্তের অসুবিধা না হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *