সম্পন্ন হল যুগ্ম বাংলা শর্ট ফিল্ম ‘দি সাইকিয়াট্রিস্ট’ এবং ‘কালচক্র’র স্ক্রিনিং

ক্রীড়া সংস্কৃতি

সম্পন্ন হল যুগ্ম বাংলা শর্ট ফিল্ম ‘দি সাইকিয়াট্রিস্ট’ এবং ‘কালচক্র’ -র স্ক্রিনিং

রাজকুমার দাস

ডিসেম্বর মাস মানেই সিনেমাপ্রেমীদের কাছে সিনেমা উৎসব। একদিকে বড়দিনের আনন্দ অন্যদিকে নতুন নতুন সিনেমার আনন্দ উদযাপন। ঠিক তেমনি শুত্রুবার সম্পন্ন হল পরিচালক এ .বসাক পরিচালিত বাংলা শর্ট ফিল্ম ‘দি সাইকিয়াট্রিস্ট’ এবং পরিচালক অনুপ সমাদ্দার পরিচালিত বাংলা শর্ট ফিল্ম ‘কালচক্র ‘-র স্ক্রিনিং। কলকাতায় অবস্থিত বিড়লা প্ল্যানেটরিয়ামের সেমিনার হল-এ এই আনন্দানুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেত্রী দেবিকা মুখার্জী , অভিনেতা পলাশ গাঙ্গুলি, অভিনেতা বরুণ চক্রবর্তী, মিসেস উমেন অফ দ্যা ইউনিভার্স ২০১৯,২য় রানার আপ সম্মানিত অপ্সরা গুহঠাকুরতা, লেখিকা পদ্মিনি দত্ত শর্মা, অভিনেতা সোহেল দত্ত, পরিচালক তথা অভিনেতা নারায়ণ রায় , ছবির পরিচালক সহ কলাকুশলীরা।

“সাইকিয়াট্রিস্ট”
ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন জয়শ্রী খাঁড়া, ঋদ্ধিমা চ্যাটার্জি, ববি মন্ডল, অশোক মন্ডল। এছাড়াও রয়েছেন ফারুক মলিক, শ্রেয়া চ্যাটার্জি,সহ প্রমুখ। এই কাহিনী এবং স্ক্রিপ্ট লিখেছেন জয়শ্রী খাঁড়া। প্রযোজনায় ববি মন্ডল।সিনেমাটোগ্রাফারের দায়িত্ব সামলেছেন পার্থ পাল এবং সম্পাদনায় অনিতেশ অধিকারী।অ্যাসিসটেন্ট ডিরেক্টরের দায়িত্বে বিশ্বজিৎ চক্রবর্তী।

অপরদিকে, পরিচালক অনুপ সম্মাদার পরিচালিত বাংলা শর্ট ফিল্ম ‘কালচক্র’ইনোমানিয়া মোশন পিকচার্স নিবেদিত এই রোমহর্ষক ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন ঋতজিৎ চট্টোপাধ্যায়, জয়শ্রী খাঁড়া এছাড়াও অভিনয় করেছেন ববি মন্ডল, শ্রেয়া চক্রবর্তী। কাহিনী লিখেছেন জয়শ্রী খাঁড়াএবং ছবির প্রযোজনা করেছেন ববি মন্ডল।

এদিন এই দুই স্বল্প দৈর্ঘ্যের ছবি সম্পর্কে প্রযোজক ববি মন্ডল জানান, “আমার প্রোডাকশন হাউসে কোন টাকা পয়সা দিয়ে নয়, বরঞ্চ নতুন নতুন প্রতিভাবনদের সুযোগ দিই শুধুমাত্র তাঁদের অভিনয় দক্ষতার মাধ্যমে। আর ছবি সম্পর্কে বলতে গেলে বলতেই হয় দর্শকদের এত ভালো রেসপন্সই আমায় আরো এগিয়ে যেতে উৎসাহিত করে।”

তিনি একাধারে পরিচালক তথা স্ক্রিপ্ট রাইটার, এবং অভিনেত্রী । এই দুই শর্ট ফিল্মের মূল ভাবনা তাঁর । একাধারে তাঁর অভিনীত দ্বৈত সিনেমা সম্পর্কে সর্বগুণসম্পন্না অভিনেত্রী জয়শ্রী খাঁড়া জানান, “ছোটবেলা থেকেই গল্প লিখতে ভালোবাসতাম, আর সেখান থেকেই সিনেমার স্ক্রিপ্ট লেখা শুরু। আমি সমাজের সেইসব বিষয়বস্তু নিয়ে কাজ করতে চাই যা এর আগে দর্শকেরা কখনো দেখেননি। ‘স্টিফেন কিং’, ‘টিম বার্টন’, ‘জনি ডেপ’ আমার লেখার অনুপ্রেরণা।”

এদিন অনুষ্ঠানে অতিথিদের সন্মাদনা প্রদান করা হয়। পাশাপাশি ছিল চোখে পড়ার মত দর্শকদের ভিড় । ছবির স্ক্রিনিং-এ হাজির ছিলেন সমাজের সকল শ্রেণীর বিশিষ্টজনেরা।অসাধারণ কাহিনীর পাশাপাশি জয়শ্রীর দুর্দান্ত অভিনয় দক্ষতা মন কেড়েছে সবার। জয়শ্রী ছাড়াও ছবির অন্যান্য কলাকুশলীদের অভিনয়ও অসাধারণ। পরিচালকদ্বয়ের এহেন গল্পের নিরীক্ষণ খুবই প্রশংসনীয়। এই দুই ছবির পরদে পরদে ছিল সাসপেন্সের ছোঁয়া যা শেষ পর্যন্ত সিনেমাপ্রেমীদের উৎসাহের পারদ বাড়াতে সক্ষম।
আপনাদের জানিয়েরাখি, বাংলার পাশাপাশি পরিচালক তথা অভিনেত্রী জয়শ্রী হিন্দি ছবিও পরিচালনা করেছেন। খুব শীঘ্রই তিনি নিয়ে আসতে চলেছেন তাঁর পরিচালিত ফ্যামিলি থ্রিলার ছবি ‘মুখোশের আড়ালে’।

Leave a Reply

Your email address will not be published.