কল্যাণী বইমেলা উদঘাটনে শিক্ষামন্ত্রী

প্রশাসন

কল্যাণী বই উৎসবের শুভ সূচনা করলেন বাংলার উচ্চ শিক্ষামন্ত্রী ড. পার্থ চট্টোপাধ্যায়

ফারুক আহমেদ

বেশি বেশি বই কিনে পড়ার আহ্বান জানিয়ে কল্যাণী বই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন বাংলার উচ্চ শিক্ষামন্ত্রী ড. পার্থ চট্টোপাধ্যায়।

আজ ২৭ ডিসেম্বর, ২০১৯ শুক্রবার ভারতে নদীয়া জেলার কল্যাণী বই উৎসবের শুভ সূচনা করলেন রাজ্য সরকারের উচ্চ শিক্ষামন্ত্রী ড. পার্থ চট্টোপাধ্যায়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বনামধন্য কবি সুবোধ সরকার।

শঙ্কর সিং, নদীয়া জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি, বিধায়ক ও চেয়ারম্যান, পাবলিক অ্যাকাউন্টস কমিটি, ড. রমেন্দ্রনাথ বিশ্বাস, কল্যাণীর বিধায়ক, নীলিমা নাগ মল্লিক, হরিণঘাটার বিধায়ক, গৌতম পাল, সহ উপাচার্য, কল্যাণী বিশ্ববিদ্যালয়, এস আর অনন্তনাগ, এস পি, রাণাঘাট পুলিশ জেলা প্রমুখ।

বই উৎসব ও বইমেলার আয়োজনের পাশাপাশি বই পড়ার গুরুত্বের কথা সুচারু ভাষায় মূল্যবান বক্তব্যের মধ্য দিয়ে তুলে ধরলেন ড. পার্থ চট্টোপাধ্যায় ও কবি সুবোধ সরকার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. তাপস মণ্ডল, প্রাক্তন সাংসদ, রাণাঘাট লোকসভা।

উপস্থিত ছিলেন কল্যাণী বই উৎসবের আয়োজকদের অন্যতম গুরুত্বপূর্ণ কারিগর কল্যাণী শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি অরূপ মুখ্যার্জী, সুশীল কুমার তালুকদার, সভাপতি কল্যাণী বই উৎসব কমিটি ও কল্যাণীর পৌরপ্রধান, নীলিমেশ রায় চৌধুরী, ড. বিশ্বনাথ বন্দ্যোপাধ্যায় ও সুব্রত চক্রবর্তী, যুগ্ম সম্পাদক কল্যাণী বই উৎসব কমিটি প্রমুখ।