রাজনীতি

জামুড়িয়ায় তৃণমূলের বিক্ষোভ যাত্রা

কাজল মিত্র

পেট্রোল ও ডিজেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ও তার বিরোধিতায় বৃহস্পতিবার জামুড়িয়ার চাঁদা থেকে জামুড়িয়া তৃনমুল ছাত্র পরিষদের পক্ষ থেকে একটি সাইকেল রেলি করা হয়। সেই রেলিতে সাইকেল চালিয়ে প্রতিবাদ জানান এসবিএসটিসির চেয়ারম্যান তথা পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেসের পর্যবেক্ষক কর্ণেল দীপ্তাংশু চৌধুরী ও আসানসোল পুরনিগমের মেয়র তথা পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেসের সভাপতি জিতেন্দ্র তেওয়ারি। কর্ণেল দীপ্তাংশু চৌধুরী এই প্রসঙ্গে বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের নেতৃত্বে মা মাটি মানুষের সরকার গড়ে উঠেছে ।
আর এই সরকার জনকল্যাণের জন্য সর্বদা কাজ করে চলেছে। সেই সব জনকল্যাণমুখী প্রকল্পের প্রচার ও প্রচারের দায়িত্ব ছাত্র ও যুবদের কাঁধে আছে।জামুড়িয়া
সকল ছাত্ররা একত্রিত হয়ে এই জনবিরোধী নীতির বিরুদ্ধে আন্দোলন শুরু করেছে।কেন্দ্র সরকার এর উদাসীনতায় যেভাবে গত ২/৩ মাসে বারংবার পেট্রোল ও ডিজেলের দাম লাফিয়ে লাফিয়ে বাড়ছে তার বিরুদ্ধে আজ এই সাইকেল রেলি। এলপিজি গ্যাস থেকে প্রয়োজনীয় সব জিনিসের দাম বেড়ে চলেছে।আর তাই এর বিরুদ্ধে লাগাতার আন্দোলন চালু থাকবে। আসানসোলের মেয়র তথা জেলা সভাপতি জিতেন্দ্র তেওয়ারি বলেন, পেট্রোল ও ডিজেলের দাম বিগত কয়েক দিন ২২ বার বাড়ানো হয়েছে। আন্তর্জাতিক বাজারে কাঁচা তেলের দাম কম থাকার পরেও, দেশে এলপিজি, পেট্রোল ও ডিজেলের দাম বাড়ায় তার প্রভাব সরাসরি আমাদের ঘরে গিয়ে পড়ছে।কয়লা মন্ত্রী কোল ইন্ডিয়াকে, রেল মন্ত্রী রেলকে বিক্রি করে দিচ্ছেন৷ এর থেকে এটা স্পষ্ট যে, কেন্দ্র সরকারের লোকেদের কাছে সরকার চালানোর কোন দক্ষতাই নেই।তাই তাদের দিয়ে যখন সরকার চালানো যাচ্ছে না, তখন তাদের ইস্তফা দিয়ে চলে যাওয়া উচিত।কারন এই সরকারি কোম্পানি গুলোকে বেসরকারি সংস্থার হাতে তুলে দিয়ে তারা বিদেশে পালিয়ে যাবে। কারন এইসব সরকারি সম্পত্তি এই কেন্দ্র সরকার তৈরি করেননি তাই তারা নিজেদের পার্টি ফান্ড বাড়ানোর জন্য এই সকল দুর্নীতি করে চলেছেন যার বলিদান হচ্ছে গরিব জনতা ।
তাছাড়া যেসব সংস্থা তিনি তৈরী করেননি তিনি সেটা কিভাবে বিক্রি করতে পারেন?মমতা বন্দোপাধ্যায়ের নির্দেশে গোটা রাজ্য জুড়ে লাগাতার আন্দোলন করা হচ্ছে। জামুড়িয়ায় ছাত্ররা সেই আন্দোলনে সামিল হয়ে প্রশংসায় কাজ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *