কালনা কাটোয়া সড়কপথে বড় বড় গর্ত, ঘটছে দুর্ঘটনা

প্রশাসন


শ্যামল রায় কালনা,
রাজ্যের গুরুত্বপূর্ণ সড়ক কালনা কাটোয়া রোড এর বেহাল অবস্থা। পিচ উঠে গিয়ে বড় বড় গর্তের আকার নিয়েছে। জল জমে যাওয়ায় আরো বিপদজনক হয়ে উঠছে বেহাল রাস্তাটি।
দ্রুত রাস্তা সংস্কারের দাবি জানিয়েছেন এলাকার মানুষ। দীর্ঘদিন ধরে রাস্তাটির বেশ কিছু জায়গায় বেহালায় পড়ায় বড় বিপদ ঘটতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন যানবাহন চালকরা।
পূর্ব বর্ধমান জেলার বেশ কিছুটা অংশের সঙ্গে হুগলি নদীয়া বীরভূম ও মুর্শিদাবাদ জেলার যোগাযোগের অন্যতম এই রাস্তা হচ্ছে কালনা কাটোয়া রোড।
উত্তরবঙ্গ ও অন্যান্য জেলা থেকে কলকাতায় পৌঁছানোর জন্য অনেকে এই রাস্তাটি ব্যবহার করে থাকেন। কালনার গোয়াড়া ধাত্রীগ্রাম নাদনঘাট মোড়সহ বিভিন্ন এলাকার একাধিক জায়গায় রাস্তাটির বেহাল হয়ে পড়েছে।
রাস্তার বিরুদ্ধে গিয়ে গর্তে জল জমে ছোটখাটো গর্তের আকার নিয়েছে। অ্যাম্বুলেন্স চালকরাও এই খারাপ রাস্তা দিয়ে গাড়ি চালাতে ভয় পাচ্ছেন।
রোগীদের হাসপাতালে পৌঁছে দিতে হিমশিম খেতে হচ্ছে অ্যাম্বুলেন্স চালকদের। অ্যাম্বুলেন্স চালক বিষ্ণু দেবনাথ জানিয়েছেন যে খুবই ধীর গতিতে অ্যাম্বুলেন্স চালাতে হয় যদি গাড়ি উল্টে যায় সেই ভয়ে গাড়ি আস্তে আস্তে চালাতে বাধ্য হতে হচ্ছে।
কালনা থেকে বর্ধমান নবদ্বীপ কৃষ্ণনগর সহ বিভিন্ন রুটের বাস এই রাস্তা দিয়ে যাতায়ত করে থাকে।
নাদন ঘাট মোড় থেকে কালনা কাটোয়া রোড এর বেশ কিছু অংশ এতটাই সাধারণ মানুষের পক্ষে যাতায়াত করতে সমস্যার মধ্যে পড়তে হচ্ছে।
তাই আর যেত রান হাতে নিয়েই যাত্রীদের যাতায়াত করতে হয় মাঝেমধ্যে রাস্তার গর্ত ইট দিয়ে মেরামত করা হলেও বর্ষার মুখে প্রচন্ড খারাপ অবস্থা হয়ে দাঁড়িয়েছে রাস্তাটি।
কালনা কাটোয়া রোড এর বেহাল অবস্থা সম্পর্কে মহকুমাশাসক নিতেশ ঢালী জানিয়েছেন যে বিষয়টি নজরে এসেছে আমরা পূর্ত দপ্তরের হাই হয়ে ডিভিশন কে জানিয়েছি আশা করছি খুব শীঘ্রই রাস্তা মেরামত করা সম্ভব হবে।

Leave a Reply

Your email address will not be published.