ক্রীড়া সংস্কৃতি

গলসিতে মনসা মন্দির উদঘাটনে বিধায়ক

জ্যোতিপ্রকাশ মুখার্জি ,


গত ১৬ ই অক্টোবর পূর্ব বর্ধমানের গলসী ২ নং ব্লকের মসজিদ পুর পঞ্চায়েতের অন্তর্গত বেলান গ্রামে মনসা মায়ের মন্দির উদ্বোধিত হয়। উদ্বোধন করেন স্হানীয় বিধায়ক নবীন চন্দ্র বাগ।
স্হানীয় সূত্রে জানা যাচ্ছে – আদিবাসী উপজাতি অধ্যুষিত গ্রামটিতে প্রায় ১১০ টি পরিবার বাস করে। গ্রামের একমাত্র ঠাকুর তলাটি ছিল মাটির। গ্রামের মা মনসা স্পোর্টিং ক্লাবের উদ্যোগে গ্রাম থেকে চাঁদা সংগ্রহ করা হয়। স্হানীয় বিধায়কও সাহায্যের হাত বাড়িয়ে দেন। সবার সহযোগিতায় শতাধিক বছরের পুরাতন মনসা মায়ের চত্বরটি দালানে পরিণত হয়। এছাড়াও উদ্বোধন অনুষ্ঠানে প্রায় ১০০ জন নারী, পুরুষ ও শিশুকে বস্ত্র দেওয়া হয়। জানা যাচ্ছে দু’একদিনের মধ্যে আরও ১৫০ জনকে বস্ত্র দেওয়া হবে।
বিধায়ক ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তৃণমূল ব্লক সভাপতি সুজন মণ্ডল, যুব সভাপতি হেমন্ত পাল, প্রধান অশোক বাগদি, ব্লক নেতা গুল মহ: মোল্লা, সুজিত সাম, কৌশিক সাম, স্বরূপ ঘোষ, হাসানুজ্জামান, বিদ্যুৎ মল্লিক সহ এলাকার তৃণমূলের নেতা-কর্মী ও সাধারণ মানুষ।
বিধায়ক বলেন – জনপ্রতিনিধি হিসাবে মানুষের পাশে দাঁড়ানো আমার কর্তব্য। সেটাই আমি করেছি।
ক্লাব সম্পাদক কৃষ্ণ বাগ্দি বললেন – আমাদের গ্রামে মনসা মায়ের পুজোটাই প্রধান। কোনো মন্দির ছিলনা। মায়ের আশীর্বাদে ও বিধায়ক সহ সবার সহযোগিতায় আজ আমাদের মন্দিরটি দালান হলো। ক্লাব ও গ্রামের পক্ষ থেকে আমি সবাইকে কৃতজ্ঞতা জানাই।
প্রসঙ্গত সংশ্লিষ্ট ক্লাবের পক্ষ থেকে প্রতি বছর বস্ত্র বিতরণ করা হয়। এছাড়া আপদে-বিপদে সব সময়ই তারা মানুষের পাশে দাঁড়ায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *