প্রচারে জোড়াফুলের মত কাস্তে হাতুড়ি তারা,উধাও পদ্মফুল

লোকসভা নির্বাচন ২০১৯


শ্যামল রায় কালনা,


লোকসভা ভোটের দিন ঘোষণার পর থেকেই প্রচার এবং দেওয়াল লিখনে এগিয়ে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস। সিপিএমের প্রার্থীর প্রচারে দেখা গেলেও অন্য বিরোধী দল বলতে বিজেপি-কংগ্রেস অন্যান্য দলের দেখা নেই।মঙ্গলবারও তৃণমূল কংগ্রেসের প্রার্থী বর্ধমান পূর্ব লোকসভা আর সুনীল কুমার মন্ডলকে দেখা গেল বিভিন্ন জায়গায় নেতাদের নিয়ে কর্মী বৈঠক এবং প্রচার চালাচ্ছেন অন্যদিকে সিপিএম প্রার্থী ঈশ্বর চন্দ্র দাস ও গ্রামে গ্রামে বাড়ি বাড়ি প্রচার অভিযানের সামিল হয়েছেন কিন্তু দেখা নেই কংগ্রেস এবং বিরোধী শক্তি বলতে ভারতীয় জনতা পার্টির প্রার্থীর।
বিজেপির তরফ থেকে দাবি করা হয়েছে যে প্রচারের জন্য যে সমস্ত সরকারি নিয়ম কানুন দরকার অনুমোদন দরকার সেটা অনেকটাই পাওয়া যায়নি বলে অভিযোগ ।তাই  আমরা প্রচারে একটু পিছিয়ে থাকলেও মানুষ আমাদের সাথে আছে বলে দাবি বিজেপির জেলা সভাপতি কৃষ্ণ ঘোষের।
তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণার পর থেকেই সুনীল কুমার মন্ডল কালনা ২ নম্বর ব্লক ১ নম্বর ব্লক কাটোয়া শহর এবং পূর্বস্থলী ১ নম্বর ব্লক ২ নম্বর ব্লকে জোর প্রচার অভিযানে নেমে পড়েছেন অন্যদিকে ঈশ্বর চন্দ্র দাস সিপিএমের প্রার্থীর প্রচারে নেমে পড়েছেন কিন্তু ভারতীয় জনতা পার্টির প্রার্থী দেখা মিলছে না বলে অভিযোগ ভোটারদের সাথে কর্মী-সমর্থকদেরও।
তৃণমূলের প্রার্থী সুনীল কুমার মন্ডল এদিন তার কেন্দ্রের বিভিন্ন জায়গায় কর্মী বৈঠক এবং বাড়ি বাড়ি প্রচার করেন সিপিএমের প্রার্থীর ঈশ্বর চন্দ্র দাস কালনা কাটোয়া বিভিন্ন জায়গায় প্রচার অভিযান চালান। দেওয়াল লিখে দাও তৃণমূল এগিয়ে কিন্তু ব্যাকফুটে এখনো বিরোধীরা সিপিএম কিছুটা হলেও দেওয়াল লিখনে চোখে পড়ছে তাদের প্রার্থীর সমর্থনে প্রতীক চিহ্ন কাস্তে হাতুড়ি তারা।
কিন্তু বিরোধী শক্তি বলতে মানুষের কাছে ভারতীয় জনতা পার্টির কথা প্রচার হলেও প্রচারে কিন্তু এখনো পিছিয়ে রয়েছে বলে অনেকের অভিমত। কিন্তু বিজেপি নেতারা জানিয়ে দিয়েছেন আমাদের প্রচার ভিতরে ভিতরে চলছে আমরা প্রতীক একে মানুষের কাছে ভোট চাইবো।
তৃণমূলের জেলা সভাপতি মন্ত্রী স্বপন দেবনাথ জানিয়েছেন যে আমরা ভোটের জন্য মানুষের কাছে যায় না সারা বছর ধরেই আমাদের কর্মীসমর্থকরা মানুষের সাথে থাকেন পাশে থাকেন উন্নয়ন যথেষ্ট হয়েছে উন্নয়নের প্রচার আমাদের ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে এবং ভোটের মার্জিন বাড়ানোই হবে আমাদের প্রচার এর প্রধান উদ্দেশ্য। বিরোধী শক্তি আমাদের প্রার্থীর কাছে কিছুই করতে পারবে না। সরকারের উন্নয়ন হবে আমাদের প্রচার এর মূল হাতিয়ার।

Leave a Reply

Your email address will not be published.