পলতায় শান্তিনগর সমতা ব্যাংকের এটিএম

প্রশাসন


শ্যামল রায় নদীয়া,


মঙ্গলবার পলতার শান্তিনগরে সমতা কো-অপারেটিভ ডেভেলপমেন্ট ব্যাংকের এটিএম পরিষেবা চালু হলো। এটিএম পরিষেবা চালু নিয়ে এক মনোজ্ঞ অনুষ্ঠান হয়। উপস্থিত ছিলেন স্থানীয় বিধায়ক সুনীল সিং এছাড়াও উপস্থিত ছিলেন এভারেস্টজয়ী দেবাশীষ বিশ্বাস ব্যাংকের চেয়ারম্যান সৌর বিশ্বাস, ব্যাংকের ম্যানেজার অরুণ বিশ্বাস এছাড়াও ব্যাংকের অন্যতম কর্ণধার দেবাশীষ ভট্টাচার্য্য।এই ব্যাংকের এটিএম পরিষেবা চালু করতে গিয়ে উপস্থিত ব্যাংকের চেয়ারম্যান সৌরভ বিশ্বাস জানিয়েছেন যে দীর্ঘ ২৪ বছর ধরে এই ব্যাংক নানান ধরনের পরিষেবা দিয়ে যাচ্ছেন গ্রাহকদের মধ্যে যথেষ্ট সুনামের সঙ্গে এই ব্যাংকটি পরিচালিত হচ্ছে।
জানা গিয়েছে যে মাত্র ৩৮ লক্ষ মূলধন নিয়ে এই ব্যাংকটি যাত্রাপথ শুরু করেছিল আজ সেই ব্যাংকের মূলধন দাঁড়িয়েছে প্রায় দেড় কোটি টাকার উপর।
আরো জানা গিয়েছে যে ব্যাংকের ইতিমধ্যে সদস্য সংখ্যা ১৭ হাজার এবং গ্রাহক সংখ্যা রয়েছে ৪৭ হাজার। ব্যাংকের ম্যানেজার অরুণ কুমার বিশ্বাস জানিয়েছেন যে পিছিয়ে পড়া মানুষের কল্যাণের জন্য এই ব্যাংকটি যাত্রা শুরু করেছিল আজ সর্বস্তরের সাধারণ মানুষ এই ব্যাংকের পরিষেবা পেয়ে যাচ্ছেন। তপশীল জাতি এবং উপজাতিদের উন্নতিকল্পে এই ব্যাংক অনুমোদন পেলেও আজ সমস্ত ধরনের মানুষ ব্যাংক থেকে পরিষেবা পেয়ে স্বাবলম্বী হচ্ছেন বলেও জানা গিয়েছে ব্যাংক কর্তৃপক্ষের কাছ থেকে। আরো জানা গিয়েছে যে ইতিমধ্যেই পশ্চিমবঙ্গ সরকারের সমবায় দপ্তর থেকে এই ব্যাংক শ্রেষ্ঠত্বের স্বীকৃতি লাভ করে ফেলেছে। স্থানীয় বিধায়ক সুনীল সিং জানিয়েছেন যে ব্যাংক ইতিমধ্যেই পিছিয়ে পড়া মানুষদের সমতা দেওয়ার জন্য সুনামের সাথে তারা কাজ করে যাচ্ছে এটা প্রশংসার দাবি রাখে। আগামী দিন এই ব্যাংক আরো আরো যথেষ্ট সুনাম এবং স্বাবলম্বী হয়ে উঠতে পারে তার জন্য আমার শুভেচ্ছা রইল জানিয়ে দিয়েছেন বিধায়ক সুনীল সিং।

Leave a Reply

Your email address will not be published.