বিশ্ব কবিতা দিবস হলদিয়ায়

ক্রীড়া সংস্কৃতি

জুলফিকার আলি,

– বিশ্ব কবিতা দিবস উপলক্ষে হলদিয়াতে হলদি নদীর তীরে স্থানীয় কবি ও সাহিত্যিকদের নিয়ে অনুষ্ঠিত হলো একদিনের আলোচনা ও সাহিত্যসভা।
উক্ত অনুষ্ঠানে কবিদের মধ্যে উপস্থিত ছিলেন কবি সুভাষ মন্ডল, কর্ণধার,ভাঙাতরী পাঠাগার,কবি তাপস গিরি,কবি,শ্রাবণী বসু,কবি সুপ্রভা পাল,কবি শিশির কুমার বাগ,কবি সাহেব আলি খান,কবি দীপক মন্ডল, কবি বিশ্ব রঞ্জন মন্ডল, কবি স্বপন সামাদ্দার,কবি ডঃ কান্তিষ মন্ডল আরও অনেকে।
এই অনুষ্ঠানে উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন সুব্রত কুমার বেরা,তার সাথে তবলা বাজিয়ে সহযোগিতা করেন তবলজী প্রশান্ত কুমার বেরা,অনুষ্ঠানের শুরুর মাঝে মাঝে সঙ্গীত পরিবেশন করেন সঙ্গীত শিল্পী সাথী চক্রবর্তী।
সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন হলদিয়া প্রেস ক্লাবের সম্পাদক তথা বিশিষ্ট সাংবাদিক নরেস দাস,পূর্ব মেদিনীপুর জেলা জনতার দরবার পরিবারের সভাপতি তথা বিশিষ্ট সাংবাদিক অর্নব দেবনাথ, পূর্ব মেদিনীপুর জেলা প্রেস ক্লাবের সম্পাদক তথা বিশিষ্ট সাংবাদিক বীরেন্দ্র নাথ মাইতি।
এই সভাতে সাংবাদিক নরেস দাস,অর্নব দেবনাথ ও বীরেন্দ্র নাথ মাইতি নিজেদের লেখা কবিতা পাঠ করে শুনান।
এই আলোচনা সভায় সমস্ত কবি,সাহিত্যিক যারা উপস্থিত ছিলেন সবাই একে একে করে নিজের লেখা কবিতা পাঠ করে শুনান।
এবং সবাই মিলে আলোচনা করেন এই অনুষ্ঠানে আগামী বছর আরো বড় আকারে করা হবে সেখানে এই আলোচনা সভায় কলিকাতা থেকে খ্যাত নামা কবি ও সাহিত্যিকদের নিয়ে আসা হবে।
এই অনুষ্ঠানে মূল আহ্বায়ক হলেন কবি তাপস গিরি, তার আহ্বানে সাড়া দিয়ে সবাই এই অনুষ্ঠানে যোগদান করে অনুষ্ঠানটি সর্বাঙ্গ সুন্দর করে তুলার জন্য সবাইকে ধন্যবাদ জানান।
এই অনুষ্ঠানটি আয়োজন করেন ভাঙাতরী পাঠাগার।

Leave a Reply

Your email address will not be published.