কামারহাটি পুর গেটের সামনে অবস্থান বিক্ষোভে একশো দিনের প্রকল্পের গ্রাহকেরা

প্রশাসন

ওয়াসিম বারি,

একাধিক দাবি নিয়ে কামারহাটি পৌরসভার গেটে তালা দিয়ে ১০০ দিনের কাজের কর্মীদের বিক্ষোভ।

কামারহাটি পৌরসভার গেটে তালা দিয়ে বিক্ষোভে ফেটে পড়ে ১০০ দিনের কাজের শ্রমিকরা। মূলত তাদের দাবি, প্রথমত তাদের মজুরি বাড়াতে হবে। দ্বিতীয়ত, দীর্ঘদিন যারা কাজ করছে তাদের স্থায়ীকরণ করতে হবে। এছাড়াও পৌরসভার অন্যান্য কর্মচারীদের যা সুযোগ সুবিধা দেওয়া হয় তাদেরকেও তা প্রদান করতে হবে।
জানা গেছে, এদিনের বিক্ষোভ কর্মসূচিতে অংশগ্রহণ করেছিল প্রায় এগারো শো ১০০ দিনের কাজের শ্রমিকরা। প্রথমে তাঁরা পৌরসভার পিছন দিকের মূল গেট তালা দিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করে। পরে পুরসভার দুটি গেট আঁটকেই চলে বিক্ষোভ প্রদর্শন। এর জেরে সম্পূর্ণ বন্ধ হয়ে যায় পৌর নাগরিক পরিষেবা। তাদের এই বিক্ষোভ কর্মসূচি সকাল ৬ টা থেকে ১১ টা পর্যন্ত চলেছে বলে জানা গেছে। তারপরে কামারহাটি পৌরসভার পৌর প্রধান গোপাল সাহার হস্তক্ষেপে উঠে যায় অবরোধ। পৌর প্রধান গোপাল সাহা জানিয়েছেন, “লোকসভা নির্বাচনের দিন ঘোষণা হয়ে যাওয়ার কারণে আমরা কোন প্রতিশ্রুতি দিতে পারছি না। তবে ভোট মিটে যাওয়ার পরই এই ১০০ দিন কর্মচারীদের দাবি নিয়ে আমরা আলোচনায় বসবো। তাদের সমস্ত সমস্যা ও তাদের দাবি মিটানোর উদ্যোগ গ্রহণ করব আমরা।”
তবে এদিন গোপাল সাহা আরো জানান, যেভাবে পুরসভার গেটে তালা দিয়ে নাগরিক পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছিল, তা তিনি ভালো চোখে দেখেননি। তিনি শ্রমিকদের উদ্দেশ্যে বলেন, এটা শ্রমিকরা সঠিক কাজ করেনি। কারণ নাগরিকদের পয়সাতেই সবাইকে বেতন দেওয়া হয়। তাই তাদের লক্ষ্য রাখা উচিত ছিল নাগরিক পরিষেবা যাতে কোনভাবেই ব্যহত না হয়।

Leave a Reply

Your email address will not be published.