বারাসাতে গুনীজনদের সংবর্ধনা

ক্রীড়া সংস্কৃতি

সৈয়দ রেজওয়ানুল হাবিব,

বাৎসরিক সাংস্কৃতিক অনুষ্ঠাণ ও গুণীজন সংবর্ধনা

রবিবার ,বারাসাত জেলা পরিষদ ভবনে অর্থাৎ তিতুমীর ভবনে পশ্চিমবঙ্গের মধ্যে সবচেয়ে আলোড়ন সৃষ্টিকারী সংগঠন আত্মীয় সমাজের উদ্যোগে অনুষ্ঠিত হয়ে গেল বাৎসরিক সাংস্কৃতিক ও গুণীজন সংবর্ধনা। এদিনের অনুষ্ঠানে রাজ্যের নানা প্রান্তের বহু সংস্কৃতিপ্রেমী মানুষের সঙ্গে উপস্থিত ছিলেন সমাজের বিভিন্ন ক্ষেত্রের বহু গুণীজন।

এদিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. বাসব চৌধুরী মহাশয় ।তাঁর বক্তব্যে উঠে আসে আত্মীয় সমাজের নানা দিক। তিনি বলেন মানুষ মাত্রই আমরা সকলে আত্মার আত্মীয়। আজকের পরিস্থিতিতে আত্মীয় সমাজের ভীষণ প্রয়োজন। সকলের জন্য সমবেতভাবে খাদ্য ,বস্ত্র, বাসস্থান এবং শিক্ষা নিয়ে কাজ করছেন আত্মীয় সমাজ সংগঠনটি। সেজন্য সকলকে তিনি সংগঠনটির পাশে থাকার আহ্বান জানান। তিনি আরো বলেন আত্মীয় সমাজ সংগঠনটি যদি আমাদের বিশ্ববিদ্যালয়ে এই রকম অনুষ্ঠান করেন তাহলে আমি সকলকে স্বাগত জানাবো অনুষ্ঠান করার জন্য।

এদিনের অনুষ্ঠানে পশ্চিমবঙ্গের বিভিন্ন ক্ষেত্রের সাতজন গুণী মানুষকে সংগঠনের পক্ষ থেকে সম্বর্ধনা দেওয়া হয়। তাদের মধ্যে উপস্থিত ছিলেন পূর্ব ভারতের শ্রেষ্ঠ সাংবাদিক হাতেমুল ইসলাম ,জাতীয় শিক্ষক মোহাম্মদ সেলিম, কবি ও কথাকার রক্তিম ইসলাম, বিশিষ্ট শিক্ষাবিদ ড. সুব্রত গুহ, ও প্রসেনজিৎ মন্ডল মহাশয।

রাজ্যের সমাজসেবা ক্ষেত্রে পরিচিত মুখ তথা আত্মীয় সমাজের সম্পাদক বাবলু সরকার এদিন বলেন আমরা প্রতি বছর ৭ জনকে গুণীজন সংবর্ধনা দেব। কিন্তু আমাদের আজকের মূল সুর শিক্ষার সঙ্গে নন্দন বোধকে বিকশিত করা এবং খাদ্য, বস্ত্র, বাসস্থান এবং শিক্ষা সকলে যেন সমবেতভাবে পেতে পারে সেই দিকে লক্ষ্য রাখা । সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রিয়া রাহা ।

এই অনুষ্ঠানটিতে বহু বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন প্রাণবন্ত সাইফুল ইসলাম এবং তনুশ্রী ব্যানার্জি ।

Leave a Reply

Your email address will not be published.