তানায়রার দুটি নতুন স্টোর খুললো কলকাতায়,

রাজকুমার দাস,

টাটা পরিবারের এথনিক পোশাকের ব্র্যান্ড তানায়রা (Taneira) গড়িয়াহাট অঞ্চলে এবং সাউথ সিটি মলে দুটি স্টোর চালু করার মাধ্যমে পশ্চিমবঙ্গের রাজধানীতে নিজেদের যাত্রা শুরু করল। রাশবিহারী অ্যাভিনিউতে অবস্থিত, গড়িয়াহাট ফ্ল্যাগশিপ স্টোরটি তানায়রার চিফ এক্সিকিউটিভ অফিসার শ্রী অম্বুজ নারায়ণ এবং বিখ্যাত বাঙালি গায়িকা ইমন চক্রবর্তীর উপস্থিতিতে উদ্বোধন করা হলো ৷

৩৮০০ বর্গফুট জুড়ে বিস্তৃত, তানায়রার (Taneira) এই ফ্ল্যাগশিপ স্টোর রাশবিহারী এভিনিউতে অবস্থিত। ১২০০ বর্গফুট জুড়ে বিস্তৃত, দ্বিতীয় স্টোরটি যাদবপুরের সাউথ সিটি মলের শপ নম্বর এস৩১১-এ অবস্থিত। দুটি দোকানে দেশের বিভিন্ন প্রান্তের প্রাকৃতিক, বিশুদ্ধ ও খাঁটি বুনন দিয়ে অত্যন্ত যত্নে তৈরি শাড়ি, ব্লাউজ এবং স্যুট সেট এর হস্তশিল্পের একটি বিস্তৃত সম্ভার রয়েছে। বৈচিত্র্যময় বস্ত্র এবং কারুশিল্পের বিপুল সম্ভারের মধ্য দিয়ে তানায়রা সারা ভারতকে এক ছাদের নীচে নিয়ে এসেছে। এখানে পাবেন বহু সূক্ষ্ম বেনারসি সিল্ক, দুর্দান্ত নকশা সহ সমৃদ্ধ কাঞ্জিভরম, মধ্যপ্রদেশের চান্দেরি এবং মহেশ্বরী, বাংলার জামদানি, বিহার ও উড়িষ্যা থেকে আসা তসর , গুজরাট ও অন্ধ্রপ্রদেশের ইক্কত এবং আরও অনের কিছু।

এই উপলক্ষ্যে তানায়রা (Taneira) এর চিফ এক্সিকিউটিভ অফিসার শ্রী অম্বুজ নারায়ণ বলেন, “
“কলকাতা থেকে অবিশ্বাস্য ভালবাসা এবং প্রশংসা পাওয়ার পর, এ শহরে গড়িয়াহাট বাজার আর সাউথ সিটি মলে আমাদের স্টোর চালু করতে পেরে আমরা খুব আনন্দিত। সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য এবং সুন্দর শাড়ির জন্য পরিচিত ‘সিটি অফ জয়’ কলকাতা। এ শহরের ঐতিহ্য আর ফ্যাশনের পাশাপাশি সমসাময়িক দৃষ্টিভঙ্গির সঙ্গে তাল মিলিয়ে আমাদের ব্র্যান্ড কলকাতায় দেশের নানা প্রান্তের ঐতিহ্যের শাড়ি, পোশাকের সম্ভার নিয়ে হাজির হয়েছে। আমরা আমাদের দুটি দোকানেই কলকাতার মহিলাদের স্বাগত জানানোর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি, যেখানে সারাদেশের বিভিন্ন প্রান্তের বাছাই করা নিখুঁত ও খাঁটি বুননের শাড়ির সম্ভারে সেজে উঠেছে।”

শ্রীমতি ইমন চক্রবর্তী বলেন, “তানায়রা এর দক্ষ কারুকার্যের মাধ্যমে সারা ভারতের শাড়ি, জামা-কাপড়ের ঐতিহ্য কলকাতায় পৌঁছে গিয়েছে। এ যুগের আধুনিক ভারতীয় মহিলা হিসেবে দেশের ঐতিহ্য ও সৌন্দর্যে স্বাদ নিতে তানেইরার স্টোর দুটিতে পৌঁযে যেতে পারেন। আমার শিরায় প্রবাহিত হওয়া সংস্কৃতি যা আমার সঙ্গীতকে অনুপ্রাণিত করে এবং আমার গানে সুর যোগ করে, তার সঙ্গে মানানসই এখানকার ঐতিহ্যমাখা সুন্দর শাড়ির সম্ভার। আমি কলকাতায় তানায়রার প্রথম স্টোর লঞ্চের একটি অংশ হতে পেরে সত্যিই উচ্ছ্বসিত। এটি সমৃদ্ধ ভারতীয় সংস্কৃতি ফুটিয়ে তোলে এবং আপনাকে একটি অভিজ্ঞতামূলক কেনাকাটা সুযোগ করে দেয় যা আপনাকে আবার এখানে আসতে বাধ্য করবে।”
একশোরও বেশি নানা ডিজাইনের সম্ভার শাড়ি প্রেমীদের এবং উৎসাহীদের তানায়রা আমন্ত্রণ জানায়। ব্র্যান্ডটি ২২শে জুন থেকে ৩রা জুলাই ২০২২ পর্যন্ত গ্রাহকদের জন্য একটি গোল্ড কয়েন পাওয়ার সুযোগ দিচ্ছে। উদ্বোধনের অংশ হিসাবে তানায়রা ২০,০০০ টাকা মূল্যের কেনাকাটায় ০.২ গ্রাম ওজনের তানিষ্ক সোনার কয়েন উপহার দেবে ৷

Leave a Reply

Your email address will not be published.