দুস্থদের পাশে গুসকরা ক্লাব,

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী

    মূলত এলাকার ছেলেমেয়েদের খেলাধুলায় উৎসাহ দেওয়ার উদ্দেশ্যে প্রতিষ্ঠিত গুসকরা বিষাণ অ্যাথ্লেটিক ক্লাব খেলাধুলার সঙ্গে সঙ্গে সমাজসেবাকে কার্যত ক্লাবের অঙ্গ করে ফেলেছে। বিশেষ বিশেষ দিনে দুস্থদের বস্ত্র বিতরণ থেকে শুরু করে রক্তদান শিবিরের আয়োজন - সবেতেই সামনের সারিতে দেখা যায় সংশ্লিষ্ট ক্লাবটিকে। ব্যতিক্রম ঘটলনা প্রজাতন্ত্র দিবসের দিনটিতেও।

     অতীত ঐতিহ্যকে মর্যাদা দিয়ে ক্লাবের পক্ষ থেকে ৭৩ তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে শিবদা আদিবাসী এলাকার পঞ্চাশাধিক দুস্থ মানুষের হাতে শীতবস্ত্র তুলে দেওয়া হয়। প্রবল ঠান্ডায় শীতবস্ত্রগুলি পেয়ে মানুষগুলি খুব খুশি।

          এর আগে গুসকরা শিরিষতলায় অবস্হিত ক্লাব প্রাঙ্গনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করেন ক্লাব সম্পাদক সৌগত গুপ্ত। উপস্থিত ছিলেন কোষাধক্ষ্য সুব্রত দাস, সজ্ঞীব বাছার সহ অন্যান্য সদস্যরা। 

  পরে ক্লাব পরিচালিত ঁনিমাই চন্দ্র দাস ও স্বর্গীয় শিবদাস গুপ্ত স্মৃতি আন্তঃজেলা ডিউজ ক্রিকেট লিগ প্রতিযোগিতার নবম ম্যাচটি ওরগ্রাম মাঠে অনুষ্ঠিত হয়। বর্ধমান রসিকপুর মোড় ইউনাইটেড ক্লাব টসে জিতে ফিল্ডিং এর সিধান্ত নেয় এবং প্রথমে ব্যাট করে বর্ধমান জাগরনী সংঘ নির্ধারিত ২৩ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৫ রান তোলে। জবাবে বর্ধমান রসিকপুর মোড় ইউনাইটেড ক্লাব ৭ উইকেট হারিয়ে ১৫৫ রান তোলে। ফলে বর্ধমান জাগরনী সংঘ ২৫ রানে জয়ী হয় । ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন বর্ধমান জাগরনী সংঘ এর সুশান্ত চৌধুরী। প্রসঙ্গত এবছর  প্রতিযোগিতাটি পঞ্চম তম বছরে পা দিল।

    ক্লাব সম্পাদক বলেন - শুধু ক্রিকেট নয় আমরা মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। আগামী দিনেও আমরা এই কাজ করে যাব।

Leave a Reply

Your email address will not be published.