প্রশাসন

কাটোয়ার অভীক গরিবদের চিকিৎসা করতে চায়

শ্যামল রায়


মাধ্যমিকে এবছর মেধাতালিকায় স্থান অধিকার করেছে কাটোয়া কাশীরাম দাস বিদ্যায়তনের ছাত্র অভিক দাস। তার প্রাপ্ত নম্বর  ৬৯৩। বাড়ি কাটোয়া শহরের মাস্টার পাড়ায় বসবাস করে অভিক। বৃহস্পতিবার অবিক জানিয়ে দিল লেখাপড়া শিখে সে ডাক্তার হতে চায়। গরিব মানুষের জন্য গ্রাম গঞ্জে থেকে স্বাস্থ্য পরিষেবা চালিয়ে যাবে এমনটাই আশা তার আগামী দিনের জন্য।
বাবা শিবানন্দ দাস স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। মা একজন গৃহবধূ।  মা মানসী দাস সব সময় ছেলে ভালো ফলাফল করুক এর জন্য নিয়মিত পড়াশোনা ছেড়ে চালিয়ে যাক সেই দিকে নজর ছিল মায়ের। মা মানসী দাস জানালেন ছেলে ২ থেকে ১০ এর মধ্যে মেধা তালিকায় নাম থাকবে তাই ভেবেছিলেন কিন্তু একেবারে স্থান হয়ে যাওয়া তাদের কাছে কল্পনাতীত বলেই মনে হয়েছে। মা এবং বাবা দুজনেই আগামী দিনের জন্য ইচ্ছা প্রকাশ করেছেন ছেলে ভালো ডাক্তার হবে গ্রামের মুমূর্ষু রোগীদের জন্য তাদের পাশে দাঁড়িয়ে চিকিৎসা করবে এমনটাই আশা তাদেরো রয়েছে।
অভীক পড়াশোনা সম্পর্কে জানালো তার বাবা সবসময় পড়াশোনার প্রথম পাঠ এবং নজর রাখা সমস্ত দিক থেকে বাবা রয়েছে সর্বাগ্রে তারপরে বিদ্যালয়ে শিক্ষক এবং প্রাইভেট টিউটর। সে সমস্ত কিছুর সাথে গানটা কে বেশি ভালোবাসে রবীন্দ্র সংগীত আর প্রিয়। কখনো কখনো ছবি আঁকার নেশা থাকলেও গানটা তার কাছে বেশি ভালোবাসার বিষয়বস্তু এবং প্রণব একটি রবীন্দ্রসঙ্গীত তার সব সময় হৃদয় জুড়ে থাকে। এখন ভর্তি নিয়ে একটু চিন্তিত তবুও ভর্তির পর শুরু করে দেবে নিয়মিতভাবে পড়াশোনার পাঠ এমনটাই জানালো অভীক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *