রাজনীতি

মাধ্যমিকে কৃতিদের উৎসাহ দিতে আউশগ্রাম বিধায়ক

জ্যোতিপ্রকাশ মুখার্জি


পূর্ব বর্ধমানের অন্যতম নামকরা বিদ্যালয় হলো গুসকরা পি পি ইনস্টিটিউশন ও গুসকরা বালিকা বিদ্যালয়। দীর্ঘদিন ধরেই এই দুটি বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা মাধ্যমিকে সুন্দর ফলাফল করে আসছে। এবছরও তারা নিজ নিজ বিদ্যালয়ের সুনাম বজায় রেখেছে। এবছর পি.পি.ইনস্টিটিউশনের
দেবায়ন রায় ও সৌমাল‍্য দাস দুজনেই ৬৮০ নম্বর পেয়ে কৃতিত্বের সাক্ষর রেখেছে। অন্যদিকে গুসকরা বালিকা বিদ্যালয়ের সর্বোচ্চ নম্বর প্রাপক হলো অনুসূয়া ঘোষ।তার প্রাপ্ত নম্বর হলো ৬৫৮. এদের কৃতিত্বে খুশি প্রশাসনিক কর্তাব্যক্তি, রাজনৈতিক ব্যক্তিত্ব সহ এলাকাবাসীরা। প্রসঙ্গত পরীক্ষার ফলাফল নিয়ে দীর্ঘদিন ধরে দুই বিদ্যালয়ের মধ্যে একটা সুস্থ প্রতিযোগিতা চলে আসছে।
গত ১৬ ই জুলাই প্রত্যেকের বাড়ি গিয়ে আলাদা ভাবে শুভেচ্ছা জানালেন আউসগ্রাম বিধানসভার বিধায়ক অভেদানন্দ থাণ্ডার। তার সঙ্গে ছিলেন গুসকরা শহর তৃণমূল কংগ্রেস সভাপতি কুশল মুখার্জ্জী, শহর যুব তৃণমূল কংগ্রেস সভাপতি দেবব্রত শ্যাম সহ কয়েকজন স্থানীয় নেতৃত্ব।
বিধায়ক বলেন আমার এলাকার ছাত্রছাত্রীদের কৃতিত্বে আমি খুব খুশি। তিনি ভবিষ্যতে এদের পাশে থাকার প্রতিশ্রুতি দেন। এছাড়াও তিনি দুই বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষা কর্মীদের অভিবাদন জানান।
কুশল বাবু বলেন – আমি গুসকরা পি.পি.ইনস্টিটিউশনের প্রাক্তন ছাত্র। স্বাভাবিক ভাবেই একটা আলাদা গর্ব হবেই। আবার গুসকরা বালিকা বিদ্যালয়ের সভাপতি হিসেবে ছাত্রীর কৃতিত্বে একটা আলাদা আনন্দ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *