ক্রীড়া সংস্কৃতি

ডানলপ নেতাজি ওয়েলফেয়ার এর স্বাধীনতা দিবস পালন

ডানলপ নেতাজী ওয়েলফেয়ার-এর একগুচ্ছ কর্মসূচি পালন

সুবল সাহা

পিন্টু মাইতি

সুস্থ পৃথিবী, সুস্থ প্রকৃতি ও সুস্থ সমাজের আহ্বান জানিয়ে ডানলপের নেতাজী ওয়েলফেয়ার সোসাইটি নর্থ কলকাতা ট্রাস্টের পক্ষ থেকে ১৫ই আগস্ট পালন করা হল ৭৪ তম স্বাধীনতা দিবস।

ঐদিন সকালে সংগঠনের দপ্তর সংলগ্ন প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করেন প্রাক্তন বিধায়ক তথা রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য। যথেষ্ট উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে সূচনা করা হয় একগুচ্ছ কর্মসূচির। শমীক ভট্টাচার্যের উপস্থিতিতে শান্তির বার্তা দিতে ওড়ানো হয় পায়রা ।

স্বাধীনতা দিবস উদযাপনকে সামনে রেখে করোনা-সচেতনতার লক্ষ্যে মাস্ক বিতরণ, বৃক্ষরোপণ ও বৃক্ষচারা প্রদান কর্মসূচিতে স্হানীয় ও পথচলতি বহু মানুষ কর্মসূচিতে অংশগ্রহণের মাধ্যমে সুবিধা গ্রহণ করেন।
সরকারি নীতি মেনে অধিক জমায়েত থেকে দূরে রাখার নিদর্শনও এদিন দেখতে পাওয়া যায়। কর্মসূচির অঙ্গ হিসেবে স্হানীয় স্তরে স্বল্প ব্যয়ে রক্ত ও অন্যান্য প্যাথলজিক্যাল টেস্ট করার একটি পরীক্ষা কেন্দ্র উদ্বোধন করা হয়। পতাকা উত্তোলন ও কর্মসূচির সূচনার পর শমীক ভট্টাচার্য বলেন, নেতাজী ওয়েলফেয়ার সোসাইটি সামাজিক দায়বদ্ধতার মধ্য দিয়ে মানুষের পাশে থাকার চেষ্টা করে। সম্প্রতি আমফান দুর্গত ও করোনা পরিস্থিতিতে লকডাউনের সময় বিভিন্ন ভাবে মানুষের পাশে দাঁড়িয়েছে। অখন্ড ও শক্তিশালী ভারত গড়ার কাজে এ সমস্ত কর্মবীরদের আরও প্রয়োজন আছে বলে তিনি জানান।

উক্ত দিন মেহগনি,অর্জুন সহ বিভিন্ন ফুল ও ফলের চারা প্রদান করা হয়। শমীক ভট্টাচার্য এর উপস্থিতিতে সংগঠনের প্রতিটি সদস্য এদিন বেশ উজ্জীবিত হন। ওয়েলফেয়ার কমিটির সম্পাদক ইন্দ্রনাথ ঘোষ (বুলেট ) এবং প্রতিষ্ঠাতা অসিতেশ পাত্র (সদা) তাঁদের কর্মসূচি সম্পর্কে বলেন, গত বছর থেকে তারা যে প্রয়াস চালু করেছিলেন এখনো পর্যন্ত প্রায় ৬৫ হাজার চারা প্রদান করা হয়েছে। আগামী দিনে ধাপে ধাপে এই লক্ষ চারা ও ফেস মাস্ক বিতরণ করে লক্ষ্যমাত্রা পূরণে তাঁরা প্রতিজ্ঞাবদ্ধ। এ ব্যাপারে শমীক ভট্টাচার্য ও বিজেপির কলকাতা উত্তর শহরতলির জেলা সভাপতি কিশোর কর তাঁদের সুপরামর্শ দিয়ে সংগঠনকে শক্তিশালী করার চেষ্টা করছেন। স্হানীয় ক্ষেত্রে জনসেবা ও সুলভ চিকিৎসার লক্ষ্যে অ্যাম্বুলেন্স পরিষেবা চালু করার বিষয়ে চিন্তা ভাবনা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *