ক্রীড়া সংস্কৃতি

সালানপুরে স্টেটব্যাংকের এটিএম কর্মীদের রক্তদান শিবির

সালানপুর ব্লকের স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া এটিএম ওয়ার্কার্স ওয়েল ফেয়ার অর্গানাইজেশন উদ্যোগে স্বেচ্ছায় রক্ত দান শিবির

কাজল মিত্র:-বর্তমান পরিস্থিতিতে করোনা আবহের রক্ত সংকট মোচনে সালানপুর ব্লকের স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এ.টি.এম ওয়ার্কার্স ওয়েল ফেয়ার অর্গানাইজেশন উদ্যোগে এবং মুক্তায় চন্ডীর আনন্দমেলা সমিতির সহযোগিতায় অনুষ্ঠিত হলো স্বেচ্ছায় রক্তদান শিবিবের। এই অনুষ্ঠান টি আয়োজিত হল সালানপুর ব্লকের কুসুমকানালি মোড় সংলগ্ন বেসরকারি প্রেক্ষাগৃহে। করোনা আবহে যেভাবে ধীরে ধীরে রক্তের সংকট বেড়েই চলেছে তাতে ব্লাড ব্যাঙ্ক গুলিতে রক্তের সংকট দেখা দিয়েছে বিপুল পরিমাণে। সেই রক্তের সংকট কিছুটা হলেও মেটাতে এবার এগিয়ে এসেছে
এটিএম সুরক্ষা গার্ড এর সমস্ত কর্মী বৃন্দ।এদিন এটিএম কার্ড এর বিভিন্ন কর্মচারীরা রক্তদানে অংশগ্রহণ করেন।এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলাপরিষদের কর্মাধ্যক্ষ মহম্মদ আরমান,বারাবনি বিধানসভার যুব তৃণমূলের নেতা মুকুল উপাধ্যায় ,ও সালানপুর ব্লক তৃণমূলের সাধারণ সম্পাদক ভোলা সিং,
জিৎপুর পঞ্চায়েতের প্রধান তাপস চৌধুরী, চিত্তরঞ্জন ব্লক তৃণমূলের যুব সভাপতি শ্যামল গোপ,ও সাগর কুন্ডু।সকলে স্বর্গীয় মানিক উপাধ্যায় ও স্বর্গীয় পাপু উপাধ্যায় এর প্রতিকৃতিতে মাল্যদান করে অনুষ্ঠানের শুভ সূচনা করেন।
এদিন এই শিবিরে আসানসোল জেলা ব্লাড ব্যাংকের সহায়তায় 20 জন রক্ত দাতা রক্ত দান করেন।
এদিনের এই শিবিরে মহম্মদ আরমান বলেন যে কোনও দানই মহৎ কাজ,অন্নহীনে অন্নদান,গৃহহীনকে আশ্রয় দান, তৃষ্ণার্তকে জল দান, সবই পুণ্যের কাজ।এর চাইতে বড় কর্ম এবং ধর্ম আর কিছু নেই । তাই রক্তদানের আরেক নাম জীবনদান।বর্তমানে প্রয়োজনের তুলনায় রক্তের পরিমাণ খুব অল্প । রক্তদানের জন্য আরো প্রচার বাড়াতে হবে ।এই কাজে এগিয়ে আসার জন্য মানুষকে সচেতন করতে এবং অনুপ্রাণিত করতে আমাদের কে আরও বেশি করে সচেষ্ট হতে হবে ।এখন বিভিন্ন ক্লাবে, কলেজে, বিভিন্ন প্রতিষ্ঠানে রক্তদান শিবির হয় যেখানে যুবক যুবতীরা স্বেচ্ছায় এগিয়ে এসে রক্ত দান করেন।
প্রতিটি রক্ত দাতাদের হাতে সার্টিফিকেট তুলে দেওয়া হয় এই স্বেচ্ছায় রক্তদান কমিটির তরফে ।
এই শিবিরে প্রধান অতিথি ছাড়াও সমাজসেবী গৌরাঙ্গ তেওয়ারী,তাপস উকিল,স্বপন মন্ডল,এটিএম গার্ড এর তরফে গোপাল ধর,অরূপ রক্ষিত,ভিম সেন,সহ অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *