প্রশাসন

এক্সাইডের উদ্যোগে বাড়িতে বসেই ব্যাটারি পরিষেবা

শুভ ঘোষ,

এক্সাইডের উদ্যোগে বাড়িতে বসেই মিলবে ব্যাটারি পরিষেবা

কলকাতা ৯ই আগস্ট, ২০২১: দেশের প্রথমসারির ব্যাটারী প্রস্তুতকারক সংস্থা এক্সাইডের উদ্যোগে সোমবার বাজারে আসল ‘ব্যাটমোবাইল ডোরস্টেপ সার্ভিস’ পরিষেবা। একইসাথে ইনভার্টার এবং এর ব্যাটারির ক্ষেত্রেও আরও সুযোগ সুবিধা মিলবে।
শহরে এই নতুন পদক্ষেপ প্রসঙ্গে অটোমোটিভ ডিরেক্টর শ্রী অরুণ মিত্তল বলেন, আধুনিক গৃহস্থালির অন্যতম অঙ্গ হল ইনভার্টার। ইনভার্টার ব্যবহারকারীদের সার্ভিসের ক্ষেত্রেও মিলবে তৎপর ও আধুনিক পরিষেবা।
ব্র্যান্ডেড ইনভার্টার প্রস্তুতকারী সংস্থার মধ্যে অন্যতম বৃহত্তম হল এক্সাইড। নতুন পরিষেবার মধ্যে রয়েছে অতি শীঘ্র সার্ভিসের সুব্যবস্থা। ৭০৪৪০ ০০০০০ এই নম্বরে হোয়াটসঅ্যাপ করলে যে কোন সমস্যা সংক্রান্ত বিষয়ে নিকটবর্তী টেকনিশিয়ানের সঙ্গে যোগাযোগ করতে পারবেন উপভোক্তারা। ফলে সমধান পাওয়া যাবে খুব তাড়াতাড়ি। পুরনো পদ্ধতি অনুসারে সেন্ট্রাল মেকানিক টিম যাবতীয় পরিষেবা সংক্রান্ত সমস্যার সমাধান করত, ফলে অনেকক্ষেত্রে দ্রুত সার্ভিস পাওয়া যেত না। ভয়েস কল পরিষেবার জন্য পুরনো অর্থাৎ ১৮০০-১০৩-৫৪৫৪ নম্বরটিও উপলব্ধ থাকবে। এছাড়াও পরিষেবা গ্রহণকারীরা তাদের সমস্যার কথা জানাতে পারেন www.exidebatmobile.com পোর্টালে লগ ইন করে।

ওয়ারেন্টি পিরিয়ডের মধ্যে থাকলে এক্সাইড এর যাবতীয় পণ্যের ক্ষেত্রে মিলবে বিনামূল্যে সার্ভিস পরিষেবা। ওয়ারেন্টি পিরিয়ডের সময়সীমা পার হয়ে গেলে সেক্ষেত্রে চার্জ লাগবে।

কলকাতা শহরে সর্বপ্রথম এই পরিষেবার সূচনা করার পরে আগস্ট মাসের মধ্যেই জাতীয় স্তরে আরো ২৫০ টি শহরে চালু করা হবে এই পরিষেবা।

ব্যাট মোবাইল ডোর স্টেপ পরিষেবার অন্তর্গত এক্সাইড এর পণ্যগুলি হল- ব্যাক্তিগত উপভোক্তার ক্ষেত্রে গাড়ির ব্যাটারি, ইনভার্টার ও ইনভার্টারের ব্যাটারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *