রাজনীতি

ছাত্র ছাত্রীদের পাশে তৃণমূল ছাত্রপরিষদ

ছাত্রছাত্রীদের পাশে তৃণমূল ছাত্র পরিষদ

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী,

     উচ্চ মাধ্যমিকে ফল প্রকাশের পর থেকেই প্রতি বছর কলেজে ভর্তির জন্য 'ফর্ম' তোলা ও জমা দেওয়ার সময় কলেজে কলেজে পড়ত লম্বা লাইন। যেসব ছেলেমেয়েরা একাধিক কলেজে ফর্ম তুলতে চাইত তাদের ক্ষেত্রে সমস্যা আরও বেশি হতো। ফর্ম তোলা ও জমা দেওয়া, তালিকা দেখা, ভর্তি হতে যাওয়া ইত্যাদি বিভিন্ন কারণে তাদের কলেজে কলেজে ছুটতে হতো। ফলে সময় ও অর্থের অপচয় হতো যথেষ্ট। সেই সমস্যা দূর করার জন্য শুরু হয় অনলাইনে ভর্তির প্রক্রিয়া। সামান্য অর্থের বিনিময়ে নিকটবর্তী সাইবার কাফেতে গিয়ে তারা একাধিক কলেজে আবেদন করতে পারত। করোনা আবহে সম্পূর্ণ বিনা খরচে ছাত্রছাত্রীরা যাতে কলেজে ভর্তির জন্য আবেদন করতে পারে তার জন্য এগিয়ে এল আউসগ্রাম ১ নং ব্লক তৃণমূল ছাত্র পরিষদ। 
        মূলত তাদের উদ্যোগে এবং স্হানীয় তৃণমূল বিধায়ক অভেদানন্দ থাণ্ডারের সক্রিয় সহযোগিতায় বিধায়কের গুসকরা অফিসে ছাত্রছাত্রীদের জন্য এই ব্যবস্হা করা হয়। জানা যাচ্ছে প্রথম দিন অর্থাৎ ২ রা আগষ্ট প্রায় ২০০ জন ছাত্রছাত্রীর নাম তালিকা ভুক্ত করা হলেও করোনা বিধি মেনে প্রয়োজনীয় তথ্য সহ প্রায় ১০০ জনের ফর্ম পূরণ করা হয়।  তৃণমূল ছাত্র পরিষদের এই উদ্যোগকে অভিভাবকরা সাধুবাদ জানিয়েছেন।
      ছাত্রনেতা তন্ময় গোস্বামী বললেন - আমরা সবসময় ছাত্রছাত্রীদের স্বার্থে কাজ করে চলেছি। বর্তমান পরিস্থিতিতে দলীয় বিধায়ককে অনুরোধ করাতেই তিনি সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার পরামর্শ দেন। মূলত তার সক্রিয় সহযোগিতার জন্যই আমরা এতবড় একটা কর্মযজ্ঞে ঝাঁপিয়ে পড়ার সুযোগ পেয়েছি।
     অন্যদিকে বিধায়ক বললেন - ছাত্রছাত্রীদের যেকোনো প্রয়োজনে আমি সর্বদাই তাদের পাশে ছিলাম। আজ এবং আগামী দিনেও থাকব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *