রাজনীতি

বন্যা দুর্গতদের পাশে গলসি তৃণমূল

গলসীর বন্যা দূর্গতদের পাশে তৃণমূলের উর্ধ্বতন নেতৃত্ব

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী

       গলসী ২ নং ব্লকের গোহগ্ৰাম অঞ্চলের বানভাসি দাদপুর গ্রামের দুর্গত মানুষের পাশে দাঁড়ালেন তৃণমূলের জেলা ও ব্লক নেতৃত্ব। গলসী ২ নং তৃণমূল ব্লক সভাপতি সুজন মন্ডল, জেলা সহ-সভাপতি নব কুমার হাজরা, জয় হিন্দ বাহিনীর চেয়ারম্যান মানিক হাসান, কৃষাণ ক্ষেত মজুর সেলের সভাপতি কৌশিক সাম সহ একদল স্হানীয় তৃণমূল নেতৃত্ব গত ৩১ আগষ্ট বন্যা উপদ্রুত দাদপুর গ্রাম সহ পাশ্ববর্তী গ্রামগুলি পরিদর্শন করেন এবং দুর্গতদের অভাব অভিযোগ শোনেন। পরবর্তী দু'দিন তাদের জন্য চাল ও অন্য খাদ্য সামগ্রীর ব্যবস্হা করেন। একই সঙ্গে পঞ্চাশের অধিক দুর্গতদের হাতে পোশাক পরিচ্ছদ তুলে দেওয়া হয়। প্রসঙ্গত গত দু'দিনের প্রবল বৃষ্টিতে বাঁকা নদীর বন্যায় দাদপুর সহ কয়েকটি গ্রাম ক্ষতিগ্রস্ত হয়। গতকালের মতই আজও স্হানীয় তৃণমূল পঞ্চায়েত সদস্য তথা অঞ্চল যুব সভাপতি আশীষ চ্যাটার্জ্জী, যুব তৃণমূল কর্মী বাপ্পা চ্যাটার্জ্জী সহ অন্যান্য তৃণমূল কর্মীরা প্রতিনিধি দলের সঙ্গে ছিল।   বিপদের সময় জেলা ও ব্লক নেতৃত্বকে পাশে পেয়ে স্হানীয় বাসিন্দা বুলু রুইদাস, সুশান্ত রুইদাস, বুধন রুইদাস, বিনোদ রুইদাসরা খুব খুশি।   
       পরে সুজন বাবু বলেন - বন্যার খবর পেয়েই স্হানীয় নেতৃত্বকে দুর্গতদের পাশে দাঁড়ানোর ও প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী দেওয়ার পরামর্শ দিই। একই সঙ্গে তাদের স্হানীয় পঞ্চায়েত ও ব্লক প্রশাসনের সঙ্গে যোগাযোগ রাখারও পরামর্শ দিই। আজ আমরা দলের পক্ষ থেকে খাবারের ব্যবস্থা করি। প্রয়োজনে আরও সহযোগিতার আশ্বাস দিই। 
            যুব তৃণমূল কর্মী বাপ্পা চ্যাটার্জ্জী বললেন - পঞ্চায়েত সদস্য আশীষ চ্যাটার্জ্জীর নেতৃত্বে আমরা শুরু থেকেই দুর্গতদের পাশে আছি। আজ জেলা ও ব্লক নেতৃত্বকে কাছে পেয়ে দুর্গতদের সঙ্গে সঙ্গে আমাদেরও সুবিধা হয়েছে। তিন শতাধিক দুর্গতদের জন্য আরও দু'তিন দিন অর্থাৎ যতদিন না তারা বাড়ি ফিরে যেতে পারছে ততদিন দু'বেলা খাবারের ব্যবস্হা করার সুযোগ পেয়েছি। আমাদের উর্ধ্বতন নেতৃত্ব সমস্ত রকমের সহযোগিতার আশ্বাস দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *