প্রশাসন

জলমগ্ন ফের গুসকারার বেশকিছু ওয়ার্ড

আবার জলমগ্ন হলো গুসকরার কয়েকটি ওয়ার্ড

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী

      প্রবল বৃষ্টিতে মাত্র একমাসের মধ্যেই গুসকরা পৌরসভার কয়েকটি ওয়ার্ড পুনরায় জলমগ্ন হলো। বেশ কিছু কাঁচা বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। পরিস্থিতি উপলব্ধি করে প্রবল বৃষ্টিকে মাথায় নিয়ে ইতিমধ্যেই পৌরসভার প্রশাসক মণ্ডলীর অন্যতম সদস্য তথা শহর তৃণমূল কংগ্রেস সভাপতি কুশল মুখার্জ্জী ১, ২, ৬, ৭, ১২, ১৩ প্রভৃতি ওয়ার্ডগুলি পরিদর্শন করেছেন। তার সঙ্গে ছিলেন তৃণমূল কর্মী পার্থ হাজরা, গণেশ পাঁজা সহ সংশ্লিষ্ট ওয়ার্ডের তৃণমূল সভাপতি ও দলীয় কর্মীরা। বিপদের সময় কুশল বাবুকে কাছে পেয়ে আতঙ্কিত এলাকাবাসীরা খুব খুশি এবং তারা তাকে ত্রিপল সহ অন্যান্য ত্রাণ সামগ্রীর জন্য আবেদন করেন। তিনি তাদের আশ্বস্ত করেন।
       গুসকরার আকৃতি অনেকটা কড়াই বা গামলার মতন - চারপাশটা উঁচু এবং মাঝখানটা নীচু। ফলে প্রবল বৃষ্টিতে নীচু এলাকাগুলো সহজেই জলমগ্ন হয়ে পড়ে এবং বাসিন্দারা সমস্যায় পড়ে। আবার ভৌগোলিক আকৃতির জন্য জল নিকাষী ব্যবস্হা উন্নত মানের নয়। 
      ১২ নং ওয়ার্ডের তৃণমূল সভাপতি কৃষ্ণ ভট্টাচার্য বললেন - এই ওয়ার্ডটি কার্যত নীচু। ফলে সমস্যা হয়। বেশ কয়েকটি বাড়িতে জল ঢুকেছে এবং ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা তাদের প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় নেওয়ার জন্য অনুরোধ করেছি। 
        কুশল বাবু বললেন - প্রকৃতির বিরুদ্ধে লড়াই করা না গেলেও মানুষ যাতে সমস্যায় না পড়ে তার জন্য সতর্ক থাকা যেতে পারে। পুরসভা ও দলের পক্ষ থেকে আমরা সর্বদাই তাদের পাশে আছি। ইতিমধ্যে আমি আমাদের বিধায়ক অভেদানন্দ থাণ্ডার ও অভিভাবক অনুব্রত মণ্ডলের সঙ্গে যোগাযোগ করেছি। তারা সমস্ত রকমের সহযোগিতার আশ্বাস দিয়েছেন। পুরসভা ও দলের পক্ষ থেকে আমরা ২৪ ঘণ্টা পরিস্থিতির উপর কড়া নজর রাখছি। প্রয়োজন হলে বাসিন্দাদের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *