পুলিশ

করোনা রোধে রাস্তায় নেমেছে গলসি পুলিশ

সচেতনতা বৃদ্ধিতে গলসী পুলিশ

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী

     করোনার দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে  আসার সঙ্গে সঙ্গে স্বাভাবিক প্রবণতা অনুযায়ী মানুষের মধ্যেও একটু ঢিলেঢালা ভাব এসে গেছে। এদিকে করোনার তৃতীয় ঢেউ দোর গোড়ায় হাজির। বিশেষজ্ঞ বা চিকিৎসক মহলের মতে মানুষ  সচেতন না হলে পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করতে পারে।  পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণের বাইরে না যায় তার জন্য  রাজ্যের সমস্ত থানার মত পূর্ব বর্ধমানের গলসী থানার পুলিশও সক্রিয় হয়ে উঠেছে।
     উর্ধ্বতন কর্তৃপক্ষের পরামর্শে ১৮ ই জুলাই দেখা গেল থানার দুই পুলিশ কর্মী মানস বাবু ও জনাব বাবু কিছু সংখ্যক সিভিক ভলানটিয়ার নিয়ে দুটি দলে ভাগ হয়ে গলসী ২ নং ব্লকের বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে মানুষকে সচেতন করছেন। অপ্রয়োজনে বাড়ির বাইরে বের হতে নিষেধ করছেন, মাস্ক ব্যবহার করতে পরামর্শ দিচ্ছেন। এমনকি যাদের কাছে মাস্ক নাই প্রয়োজনে তাদের হাতে মাস্কও তুলে দিচ্ছেন। স্যানিটাইজার না থাকলে সাধারণ সাবান দিয়ে হাত দেওয়ার পরামর্শ দিচ্ছেন। 
      থানার জনৈক আধিকারিক  বললেন - গলসী থানা এলাকার প্রতিটি মানুষকে করোনার তৃতীয় ঢেউয়ের হাত থেকে রক্ষা করাটা আমাদের বড়বাবুর মূল লক্ষ্য। তাই তার পরামর্শে আগে থেকেই আমরা মানুষকে সচেতন করার কাজে নেমে পড়েছি। আগামী কয়েকদিন ধরেই নিয়মিত এই কাজ চলবে। একইসঙ্গে থানার পক্ষ থেকে গলসী বাসীকে বিগত দিনের মত সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য তিনি অনুরোধ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *