পুলিশ

ফের উত্তপ্ত জঙ্গলমহল, গুলিবিদ্ধ নেতা

সঞ্জয় হালদার,

ফের উত্তপ্ত জঙ্গলমহল। শনিবার রাতে পুরুলিয়া শহরের জনবহুল এলাকায় গুলি চললো পৌরসভার প্রাক্তন কাউন্সিলর প্রদীপ বন্দ্যোপাধ্যায়ের উপর। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে শহরজুড়ে। প্রদীপ বন্দ্যোপাধ্যায় পুরুলিয়া পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কংগ্রেস কাউন্সিলর ছিলেন। বেশ কিছুদিন আগে তিনি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন। পরে তিনি বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করেন। সূত্রের খবর, শনিবার রাতে তিনি মোটরসাইকেলে নিজের বাড়ি ফিরছিলেন। সেই সময় পুরুলিয়া শহরের বাসস্ট্যান্ডের অদূরে তাঁকে লক্ষ্য করে কিছু দুষ্কৃতী খুব কাছে থেকে গুলি চালায়। যদিও গুলি চালানোর পর দুষ্কৃতীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।
গুরুতর আহত অবস্থায় প্রদীপবাবু কে পুরুলিয়া দেবেন মাহাতো মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গুলিটি প্রদীপ বাবুর পেটের কাছে লাগায় কোনমতে প্রাণে রক্ষা পান তিনি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুরুলিয়া সদর থানার পুলিশ। পরে ঘটনাস্থল থেকে পুলিশ একটি গুলির খোলা, জুতো ও মোবাইল উদ্ধার করে। তবে এখনো পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।
ঘটনা প্রসঙ্গে পুরুলিয়া জেলা তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি তথা বাগমুন্ডি বিধানসভার বিধায়ক সুশান্ত মাহাতো বলেন, “পুরুলিয়ার এই শান্ত পরিবেশে গুলি চালানোর কেন ঘটেছে আর কারাই বা ঘটিয়েছে তার জন্য তদন্তের দাবি জানাচ্ছি প্রশাসনের কাছে।
তবে এই হামলার পিছনে কে বা কারা দায়ী এবং কী উদ্দেশ্যে এই হামলা চালানো হয়েছে সে বিষয়ে তদন্ত করছে পুরুলিয়া সদর থানার পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *