পুলিশ

বারিকুল থানার নিহত ওসি স্মরণে জেলাপুলিশ

সাধন মন্ডল,

বাঁকুড়া জেলা পুলিশের উদ্যোগে বারিকুল থানার তৎকালীন ওসি প্রবাল সেনগুপ্ত ‘র স্মরণ সভা যথাযোগ্য মর্যাদায় অনুষ্ঠিত হলো ঘটনাস্থল অর্থাৎ বারিকুল থানার মাজগেড়িয়া গ্রামে।
উল্লেখ্য
২০০৫ সালের আজকের দিনে অর্থাৎ ৯ জুলাই মাজগেড়িয়া গ্রামে সিপিএম নেতা রঘুনাথ মুর্মুকে গুলি করে খুন করে মাওবাদিরা। খবর যায় বারিকুল থানায় আর সেই খবর পেয়েই দলবল নিয়ে রাত ৯ টা নাগাদ বারিকুল থানা অসীম সাহসী ওসি প্রবাল সেনগুপ্ত সেখানে উপস্থিত হন ঘটনাস্থলে গিয়ে তিনি যখন সূত্র খুঁজছিলেন সেই সময় মাওবাদীদের ফেলে যাওয়া একটি ব্যাগ দেখতে পান এবং তার চেন খুলতেই প্রচন্ড বিস্ফোরণে নিহত হন প্রবাল বাবু ও বেশ কয়েকজন পুলিশ কর্মী আহত হন। সেদিনের সেই অভিশপ্ত দিনগুলো আজ আর নেই। নেই দিনে-রাতে ভারী বুটের শব্দ। জঙ্গলমহলের গ্রাম গুলোতে আজ শান্তির বাতাবরণ তৈরি হয়েছে জঙ্গলমহল জুড়ে। তারপর থেকেই আজকের দিনটি বাঁকুড়া জেলা পুলিশ প্রশাসন প্রবাল বাবুকে স্মরণ করতে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে থাকে এবারও তার ব্যতিক্রম হয়নি। আজ এই স্মরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাঁকুড়া জেলা পুলিশের, অতিরিক্ত পুলিশ সুপার গণেশ বিশ্বাস (গ্রামীণ)
খাতড়ার এসডিপিও কাশিনাথ মিস্ত্রি, রানিবাঁধের বিডিও কৌশিক মাইতি। বারিকুল থানার আইসি সহ জঙ্গলমহল এলাকার বিভিন্ন থানার পুলিশ আধিকারিক বৃন্দ। উপস্থিত আধিকারিক বৃন্দ প্রবাল বাবুর দীর্ঘ কর্মজীবনের স্মৃতিচারণা করেন। অনুষ্ঠান শেষে ১৬৫ জন খুদে পড়ুয়ার, খাতা, কলম, পেনসিল ও মাস্ক তুলে দেন উপস্হিত অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *