ক্রীড়া সংস্কৃতি

আউশগ্রামে ক্রিকেট প্রতিযোগিতা

আউসগ্রামে ক্রিকেট প্রতিযোগিতা

জ্যোতিপ্রকাশ মুখার্জি,

      চূড়ান্ত খেলায় শেষ পর্যন্ত শিবদা অঞ্জন একাদশকে ৪ রানে পরাস্ত করে সুশীলা ধর্মরাজ ক্লাব আয়োজিত দুই দিন ব্যাপী সীমিত ওভার ক্রিকেট প্রতিযোগিতায় জয়লাভ করল গুসকরা বাবাই একাদশ। চূড়ান্ত খেলায় টসে জিতে বাবাই একাদশ প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় এবং নির্ধারিত ৫ ওভারে করে ৬০ রান। পরে ব্যাট করতে নেমে অঞ্জন একাদশ নির্ধারিত ওভারে সেই রান তুলতে ব্যর্থ হয় এবং ৪ রান আগেই তাদের দৌড় থেমে যায়। প্রবল গরমকে উপেক্ষা করে দু'দিনই দর্শক সমাগম হয় প্রচুর।
      এর আগে গত ৩ রা জুলাই আউসগ্রামের সুশীলা স্কুল ময়দানে   ৮ টি দলকে নিয়ে দু'দিন ব্যাপী এই প্রতিযোগিতা শুরু হয়। প্রথম দিন সেমিফাইনালে গুসকরা বাবাই একাদশ  এ.বি.কে এবং  দ্বিতীয় দিনে  অন্য গ্রুপে শিবদা অঞ্জন একাদশ মেমারি কে হারিয়ে ফাইনালে যায় । 
    প্রসঙ্গত গত দু'বছর ধরে ধর্মরাজ ক্লাব বীর শহীদদের স্মৃতির উদ্দেশ্যে এই প্রতিযোগিতার আয়োজন করে চলেছে।
     চূড়ান্ত খেলায় উপস্থিত ছিলেন 

সুশীলা স্কুলের প্রাক্তন শিক্ষক
শ্যামাপ্রসাদ চৌধুরী, গুসকরা শহর তৃনমুল কংগ্রেসের সভাপতি
কুশল মুখার্জী, প্রাক্তন কাউন্সিলার কাজল আঁকুড়ে, তৃণমূল আই.টি সেলের রবিনাথ আঁকুড়ে, বিশিষ্ট সমাজসেবী মাধব সাহা এবং ধর্মরাজ ক্লাবের সদস্য বিনয় পাল, সৌভাগ্য বজর,সুদীপ পাল,ইন্দ্রজিৎ কোনার প্রমুখ।
প্রতিযোগিতায় ম্যান অফ দি সিরিজ হয় বাবাই একাদশের বিকি ও ম্যান অফ দি ম্যাচ অঞ্জন একাদশের গুড্ডু। এছাড়াও সেরা হিটার, সেরা বোলার, সেরা ফিল্ডার ও সেরা অধিনায়কেও পুরষ্কৃত করা হয়। উপস্থিত বিশিষ্ট ব্যক্তিরা তাদের হাতে পুরষ্কার তুলে দেন।
ক্লাবের পক্ষ থেকে রণিত ঘোষাল বলেন – স্হানীয়দের ক্রিকেট খেলায় উৎসাহিত করার জন্য আমরা গত দু’বছর ধরে এই প্রতিযোগিতার আয়োজন করে চলেছি। সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য তিনি এলাকাবাসীদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।
অন্যদিকে কুশল বাবু বলেন – গ্রামবাংলা থেকে যখন খেলাধুলা প্রায় উঠে যাচ্ছে তখন এই ধরনের প্রতিযোগিতার আয়োজন করা সত্যিই প্রশংসনীয়। এরজন্য তিনি উদ্যোক্তাদের প্রশংসা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *