প্রশাসন

রুপনারায়ণপুরে বিদ্যুৎ বিল জমা দিতে এসে ভোগান্তি

রূপনারায়ানপুর বিদ্যুতের অফিসে বিল জমা দিতে এসে দুর্ভোগের কবলে ৩০০ জন উপভোক্তা

কাজল মিত্র,

:- সালানপুর ব্লকের রূপনারায়ানপুর বিদ্যুৎ দফতরে বিল জমা নেওয়া নিয়ে ঝামেলায় পরে বিদ্যুৎ এর বিল জমা দিতে আসা ৩০০ এর বেশি উপভোক্তা ।
জানাজায় সোমবার সকাল থেকেই বিদ্যুৎ বিভাগের অফিসের সামনে বিল দেওয়ার জন্যে লাইনে দাঁড়ায় বহু মানুষ। কিন্তু তাদের অনেকের অভিযোগ তারা সকাল দশটা থেকে বেলা ৩ টে পর্যন্ত লাইনে দাঁড়িয়ে থাকলেও বিল জমা নিতে অনেক দেরি হচ্ছে যার কারনে। বহু মানুষ বিক্ষোভ দেখাতে শুরু করে বিদ্যুৎ দফতরের সামনে ।বিদ্যুৎ বিভাগের দোতলার উপরে ক্যাশ কাউন্টার রয়েছে সেখান থেকে টাকা জমা দেওয়ার জন্য দীর্ঘ লাইন নেমে এসেছে দোতলার কাউন্টার থেকে এক তলার নীচে পর্যন্ত।মানুষের অভিযোগ বিদ্যুৎ বিভাগের বেহাল দশার কারণেই এই অবস্থা রূপনারায়নপুর বিদ্যুৎ অফিসে ।টাকা জমা দিতে গিয়ে সকাল থেকে দুপুর গড়িয়ে বিকেল হয়ে যাচ্ছে গ্রাহকদের।তাছাড়া বহু বয়স্ক মানুষ রয়েছে যারা বিদ্যুৎ এর বিল জমা দিতে এসে তাদের ক্ষেত্রে সিঁড়ি বেয়ে দোতলায় ওঠা ও বহু লম্বা লাইনে দাঁড়িয়ে বিল জমা দেওয়া অনেকটাই কষ্টকর ।তাদের পক্ষ থেকে আধিকারিক কে জানানো হয়।মানুষের এই দুর্ভোগের চিত্র বেশ কিছুদিন ধরেই দেখা যাচ্ছে।
এবিষয়ে বিদ্যুৎ দফতরের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার অয়ন মুখার্জি বলেন আগে দুটি কাউন্টারে বিদ্যুৎ বিল জমা নেওয়া হতাে কিন্তু ৮ জুন থেকে একটিমাত্র কাউন্টারেই বিল জমা নেওয়া হচ্ছে।কারণ অন্য কাউন্টারের প্রিন্টার মেশিনটি অকেজো হয়ে পড়ে আছে।কিন্তু বিদ্যুৎ দফতরে সরকারের ঘরে টাকা জমা দিতে গিয়ে সাধারণ মানুষকে হয়রানি পোহাতে হচ্ছে।সেবিষয়ে বিদ্যুৎ অফিসের তেমন কোনাে হেলদোল নেই । কাউন্টারের কর্মীরা প্রিন্টার খারাপ থাকার বিষয়টি অফিসের ইনচার্জ অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারকে জানিয়েছেন বলে তিনি জানান।তিনি লম্বা লাইনের ব্যাপারে জানান যে এখন অনলাইনে বিল জমা দেওয়ার সুবিধা রয়েছে তাই মানুষকে অনলাইনে বিল জমা দেওয়ার আবেদন জানান অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার অয়ন মুখার্জি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *