রাজনীতি

কলেজে ফি বৃদ্ধি নিয়ে সরব রাজ্য কংগ্রেসের ছাত্র সংগঠন

শুভ ঘোষ,
করোনা পরিস্থিতির জেরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান আজ বন্ধ, অন্ধকারচ্ছন্ন হয়ে পড়েছে ছাত্র ছাত্রীদের ভবিষ্যত। অবিলম্বে সমস্ত ছাত্র ছাত্রীদের করোনা টিকা দিয়ে স্কুল কলেজ গুলো খোলার দাবী জানালো ছাত্র পরিষদ।
এদিন প্রদেশ কংগ্রেস দপ্তরে আয়োজিত এক সাংবাদিক বৈঠকে ঐ কথা জানান ছাত্র পরিষদের রাজ্য সভাপতি সৌরভ প্রসাদ। সেসঙ্গে তিনি এ অভিযোগও তোলেন যে করোনা নিয়ে দেশবাসীর কাছে মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে আসছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর রাজ্যবাসীকে ভাঁওতা দিচ্ছে মুখ্যমন্ত্রী মমতা বন্ধোপাধ্যায়। তিনি আরো বলেন যে করোনার যুযু দেখিয়ে রাজ্য-কেন্দ্র সরকারের সমস্ত নিয়োগ বন্ধ, অনাহারে-অর্ধাহারে দিন কাটাতে হচ্ছে সাধারণ মানুষকে। এরাজ্য প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে সৌরভ বাবু বলেন যে, ভুয়ো আইএস এর পরিচয় দিয়ে ভুয়ো ভ্যাকসিন ক্যাম্প চালানো হচ্ছে, শাসক দলের নেতা-মন্ত্রীদের প্রত্যক্ষ মদত ছাড়া একাজ সম্ভব নয় বলেই তিনি মনে করেন। সেসঙ্গে তিনি আরো অভিযোগ করলেন যে এই মহামারী পরিস্থিতিতে বিশ্বভারতীর অতিরিক্ত ২৬গুন ফি বৃদ্ধি করেছে তা অনৈতিক। কেন্দ্রের পাশাপাশি রাজ্যের কলেজ ও বিশ্ববিদ্যালয় গুলোও একই পন্থা অবলম্বন করছে।
অবিলম্বে কেন্দ্র ও রাজ্য সরকার এই অনৈতিক পথ থেকে সরে না আসলে বিশ্ব ভারতীর বহিষ্কৃত তিন পড়ুয়াকে বিশ্ব ভারতী ক্যাম্পাসে ফিরিয়ে না আনলে রাজ্য জুড়ে বৃহত্তর আন্দোলনে সামিল হবে ছাত্র পরিষদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *