প্রশাসন

খুললো তারকেশ্বর মন্দির

সুভাষ মজুমদার,

বেশ কিছু বিধি নিষেধ আরোপ করে আজ থেকে ভক্তদের জন্য খুলে দেওয়া হলো তারকেশ্বর মন্দির প্রতিদিন মন্দির খোলা থাকবে সকাল সাত টা থেকে বারোটা টা পযন্ত।মন্দিরের এক ও দুই নং গেট দিয়ে প্রবেশ করতে পারবেন ভক্তরা তবে মন্দিরের গর্ভ গৃহে প্রবেশ নিষিদ্ধ ভক্তদের জন্য।কোভিড বিধি মেনে চোঁয়ার মাধ্যমে জল ঢালতে হবে ভক্তদের।
আগামী দিনে করোনা পরিস্থিতির উপর নজর রেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়েছে মন্দির কর্তৃপক্ষর তরফ থেকে।
আজ সকাল থেকে মন্দিরে মাইকিং করা প্রচার করা হয়।
উল্লেখ্য মন্দির চত্বরে করোনা আক্রান্তের হদিশ মেলায় গত ৯ ই মে থেকে পুরপুরি বন্ধ করে দেওয়া হয় তারকেশ্বর মন্দির।
করোনার দ্বিতীয় ঢেউএর প্রভাব বিস্তার শুরু হতেই গত ১০ ই এপ্রিল থেকে অনির্দিষ্ট কালের জন্য মন্দিরের গর্ভ গৃহে ভক্তদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছিল।পরবর্তীতে রাজ্য সরকার পয়লা মে থেকে আংশিক লক ডাউন ঘোষণা করতেই মন্দির কর্তৃপক্ষও সিন্ধান্ত নেয় প্রতিদিন সকাল সতটা থেকে দশটা পযন্ত মাত্র তিন ঘন্টা মন্দির খোলা রাখার তবে এই তিন ঘন্টায় করোনা বিধি মেনেই ভক্তদের প্রবেশ করতে হতো মন্দিরে।
করোনার দ্বিতীয় ঢেউএ সক্রমনের মাত্রা হুহু করে বারতে থাকায় এবং মন্দির চত্বর এলাকায় করোনা আক্রান্তের হদিস মেলায় মন্দির পুরপুরি বন্ধের সিদ্ধান্ত নেয় মন্দির কর্তৃপক্ষ এবং গত ৯ ই মে থেকে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করে দেওয়া হয় মন্দির।
করোনার দ্বিতীয় ঢেউ এ কার্যত লকডাউনের দ্বিতীয় পর্যায়ে রাজ্য সরকার বেশ কিছু বিধি নিষেধ শিথিল করায় পুনরায় বেশ কিছু বিধি নিষেধ আরোপ করে ভক্ত দের জন্য আজ থেকে খুলে দেওয়া হলো তারকেশ্বর মন্দির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *