Spread the love

প্রেমের টানে বাংলাদেশে আসা ভারতীয় তরুণীকে ফেরত বিজিবি’র

কাজী নূর।। ভারতের উত্তর ২৪ পরগনা জেলার রায়গঞ্জ থানার কুলুউসারা গ্রামের মানিক সরকারের মেয়ে ২১ বছর বয়সী তরুণী পিংকি সরকার। তার সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরিচয় হয় বাংলাদেশি যুবক সমর সরকারের। পরিচয়ের এ সূত্র ধরে বাংলাদেশি যুবকের সাথে প্রেমের সম্পর্ক করে ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে পালিয়ে আসা পিংকি সরকারকে তার নিজ দেশে ফেরত পাঠিয়েছে বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ)।

যশোরের বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্টের শূন্য রেখায় বৃহস্পতিবার (৪ জুলাই) বিজিবি এবং বিএসএফ (বর্ডার সিকিউরিটি ফোর্স) এর মধ্যে এক পতাকা বৈঠকের মাধ্যমে তরুণী পিংকিকে হরিদাসপুর বিএসএফের কাছে তুলে দেওয়া হয়েছে।

যশোর ২১ বিজিবি ব্যটালিয়নের বেনাপোল আইসিপি ক্যাম্পের কমান্ডার সুবেদার মোঃ মিজানুর রহমান জানান, ভারতের পিংকি সরকারের সাথে বাংলাদেশের চুয়াডাঙ্গা সীমান্ত এলাকার সমর সরকার নামে এক যুবকের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরিচয় হয়। এরপর দু’জনের মধ্যে দুই বছর ধরে প্রেমের সম্পর্ক চলে। সেই সূত্রে গত ২৯ জুন ভারত থেকে পালিয়ে চুয়াডাঙ্গা সীমান্ত হয়ে বাংলাদেশে প্রবেশ করে পিংকি। তিন দিন ধরে চুয়াডাঙ্গায় সমরের সাথে অবস্থান করছিলেন পিংকি। এক পর্যায়ে সমর তার এক বন্ধুকে দিয়ে মঙ্গলবার বিকেলে পিংকিকে বেনাপোলে পাঠিয়ে দেয়। পরে সমরের বন্ধু তাকে বেনাপোলে রেখে কৌশলে পালিয়ে যায়। এরপর পিংকি কান্নাকাটি শুরু করলে স্থানীয়রা তাকে বিজিবির হাতে তুলে দেয়। বিজিবি সব ঘটনা বিএসএফকে অবহিত করলে পতাকা বৈঠকের মাধ্যমে ওই মেয়েটিকে ফেরত নিতে রাজি হয় বিএসএফ। বিএসএফ আনুষ্ঠানিকতা শেষে তাকে পরিবারের কাছে হস্তান্তর করবে বলে জানান বিজিবি কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *