Spread the love

মনের অদম্য ইচ্ছা শক্তি দেখে পাশে এসে দাঁড়িয়েছে জেলা প্রশাসন।শহর বর্ধমানে অর্থনৈতিক দিক থেকে পিছিয়ে পড়া একটি পরিবারের মেয়ে চলতি বছরে”খেলো ইন্ডিয়ায়” অংশগ্রহণ করে পূর্ব বর্ধমান জেলার হয়ে, এছাড়াও জাতীয় স্তরে যোগা প্রতিযোগিতায় স্বর্ণপদক প্রাপ্ত গৌতমী দাসকে আগামীদিনে পড়াশুনা এবং খেলাধূলা সংক্রান্ত বিষয়ে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বর্ধমান সহযোদ্ধা সর্বদাই তার পাশে থেকে ভবিষ্যতকে সুনিশ্চিত করার জন্য মাননীয় জেলাশাসক দপ্তরে আলোচনা করেন । এবং জেলা শাসক পূর্ব বর্ধমান তিনি গৌতমীর বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ সহকারে দেখেন,মাননীয় জেলাশাসক তাঁর সংশ্লিষ্ট বিভাগে গৌতমীর দাসে সমস্ত নথিপত্র পাঠান। সংশ্লিষ্ট দফতর তথা ST/SC বিভাগের উচ্চ আধিকারিক সহযোদ্ধারকে আহ্বান জানায় এবং গৌতমীর দাসের বিষয়টি সম্পর্কে গুরুত্ব দিয়ে গৌতমীর পরিবারকে আশ্বস্ত করে তৎক্ষনাৎ যুব কল্যাণ দফতরের উচ্চ আধিকারিকের সঙ্গে আলোচনা করে আগামীদিনে সরকারি প্রকল্পে আওতায় আনার জন্য পূর্ণ সহযোগিতা করে সহযোদ্ধার পরিবারদের সাথে থাকবেন বলেও কথা দেন। ভবিষ্যতে সহযোদ্ধার সামাজিক কাজকর্মের পাশে থাকার জন্য তিনি আগ্রহ প্রকাশ করেন।শুধু তাই নয় সহযোদ্ধার ডাকে সারা দিয়ে বর্ধমান পৌরসভার চেয়ারম্যান পরেশচন্দ্র সরকার গৌতমী দাসকে মাধ্যমিকের ফলাফল বেরোনোর পর ভবিষ্যৎ শিক্ষার জন্য যুব কম্পিউটার শিক্ষা কেন্দ্রে পড়াশুনার জন্য সম্পূর্ণ খরচ নিজে বহন করে তার আগামী ভবিষ্যতকে সুনিশ্চিত করার জন্য পূর্ণ সহযোগিতার হাত বাড়িয়ে দেন এদিন।

এ বিষয়ে বর্ধমান সহযোদ্ধার সহ-সভাপতি ফাল্গুনী দাস রজক এবং সদস্য দেবনাথ মুখার্জি জানান, জেলা প্রশাসনের জেলাশাসক নিজে এবং জেলা পৌরসভার চেয়ারম্যান গৌতমী দাসের বিষয়টি খুবই গুরুত্ব সহকারে দেখবেন বলে কথা দিয়েছেন।
এ প্রেক্ষিতে উল্লেখ্য ,গৌতমী খুব ছোট বয়স থেকেই যোগাসনের প্রতি তার আগ্রহ প্রকাশ করে, এবং বিভিন্ন স্তরে পুরস্কার অর্জন করে, পাশাপাশি নৃত্য এবং ছবি আঁকাতেও সমান পারদর্শিতা লাভ করে। তবে সাংসারিক অভাব অনটনের মধ্যে দিয়ে সমস্ত প্রতিকূলতা জয় করে ছোট্ট মেয়ে গৌতমি দাস স্বপ্ন দেখছে একদিন যোগাসনের পাশাপাশি শিক্ষাগত যোগ্যতা ও নিজেকে প্রতিষ্ঠিত করবে।গৌতমীর জন্য এবার গৌতমীর পড়াশোনার কথা চিন্তা করে আগামী ভবিষ্যৎ যাতে ভালো হয় সহযোদ্ধা পরিবার সমস্ত দিক থেকেই সেই প্রয়াস করে যাচ্ছে।

দেবনাথ বাবু আরো বলেন, যোগাসন করার পাশাপাশি লেখাপড়ার দিকটাও বলিষ্ঠ হওয়া খুব প্রয়োজন। গৌতমীর সদিচ্ছা আছে তাই বর্ধমান সহযোদ্ধা তাদের কন্যা হিসেবে গৌতমিকে সমস্ত দিকে এগিয়ে নিয়ে যেতে চায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *