Spread the love

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের উৎসাহ প্রদান অনুষ্ঠান, নাকড়াকোন্দা গ্রামে

সেখ রিয়াজুদ্দিন,বীরভূম:- আগামী ২ রা ফেব্রুয়ারি থেকে ২০২৪ এর মাধ্যমিক পরীক্ষা শুরু হবে। ছাত্র-ছাত্রীদের জীবনের সবচেয়ে বড় পরীক্ষা মাধ্যমিক। দ্বিতীয় ধাপে রয়েছে উচ্চ মাধ্যমিক।এনিয়ে পরীক্ষার্থীদের অনেকের মনের মধ্যে তৈরি হয় নানান ভয়ভীতি।সেই সমস্ত দূরীকরণের লক্ষ্যে খয়রাশোল ব্লকের নাকড়াকোন্দা
ফাল্গুনী পল্লী দুর্গোৎসব কমিটির উদ্যোগে মঙ্গলবার স্থানীয় শিব মন্দির প্রাঙ্গণে নাকড়াকোন্দা গ্রামের ২০২৪ এ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের নিয়ে এক মনোজ্ঞ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
২০২৪ এ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের সাফল্য কামনা করেন এবং উৎসাহ প্রদানের লক্ষ্যে পূর্বতন কৃতি ছাত্রদের দিয়ে বর্তমান পরীক্ষার্থীদের উদ্দেশ্যে টিপস দেওয়া হয়।সাথে সাথে পরীক্ষার সামগ্রী হিসেবে বোর্ড এবং একসেট কলম প্রদান করা হয় আয়োজকদের পক্ষ থেকে।পাশাপাশি অলোকেশ নন্দী, বাসুদেব চক্রবর্ত্তী, নারায়ণ দাস প্রমুখ গৃহশিক্ষকদের ও অভ্যর্থনা জানানো হয়। তাছাড়াও বর্তমান প্রজন্মের আবৃত্তিকার, সমাজসেবী, গানবাজনা, খেলোয়াড় সহ বিভিন্ন স্তরে কৃতিত্ব স্থানাধিকারী এরূপ নিয়ে প্রায় শতাধিক লোকজনকে অভ্যর্থনা জানানো হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠান প্রানবন্ত হয়ে ওঠে। উদ্যোক্তাদের মধ্যে প্রহ্লাদ দে, রঞ্জিৎ ধীবর, সঞ্জয় কোড়া, মিঠুন চক্রবর্তী প্রমুখদের ভূমিকা ছিল প্রশংসনীয়। স্থানীয় গ্রামের সাংস্কৃতিক মনস্ক সম্পন্ন শ্রীমন্ত মুখার্জী এক সাক্ষাতকারে বলেন, নেতাজির জন্ম দিনে বর্তমান প্রজন্মের ছেলে মেয়েদের কাছে বার্তা যে, নেতাজির আদর্শে অনুপ্রাণিত হয়ে আগামী দিনে বর্তমান প্রজন্ম যাহাতে ঠিক পথে চলে। এবং শিক্ষা, সাংস্কৃতি, ক্রীড়া এসবের মধ্যে লিপ্ত থাকে। তাছাড়াও নাকড়াকোন্দা গ্রাম থেকে সকলেই যেন অন্ততঃ মাধ্যমিক পাশ করে- এটাই আমাদের সংকল্প।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *