Spread the love

রামপুরহাট এক নম্বর ব্লক ভূমি সংস্কার দপ্তর এখন জমি দালাল, জমি মাফিয়াদের দপ্তরে পরিনত হয়েছে- সঞ্জীব বর্মন

সেখ রিয়াজউদ্দিন,বীরভূম :- ব্লক ভূমি সংস্কার দপ্তর সাধারণ কৃষকদের স্বার্থ দেখবে।কিন্তু সেটা না হয়ে কার্যত এখন দালাল, জমি চোর, জমি মাফিয়াদের দপ্তরে পরিণত হয়েছে। জমি থেকে কৃষক উচ্ছেদ হচ্ছে। জমির দালালরা এই অফিসের সাহায্যে জমির চরিত্র বদল করছে এবং চড়া দামে বিক্রি করছে। এমন পর্যন্ত দেখা গেছে যার নামে জমি সে আদৌ জমি বিক্রি করেনি অথচ অন্যের নামে জমির রেকর্ড হয়ে গেছে, আর সেটাতেই তৃনমূল কংগ্রেসের নেতারা মাইনস খুলে ব্যবসা ফেঁদেছে। এই সমস্ত অব্যবস্থার অবসান চায়। আর সেই অবসান দূরীকরণ করতে গন আন্দোলন, গণ সংগ্রাম ছাড়া এটাকে বন্ধ করা যাবে না। তারই প্রথম পদক্ষেপ হিসেবে আজকের জানান দেওয়া। পূজোর পর এসে
অফিসে তালা ঝুলিয়ে দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিলেন সিপিএম নেতা সঞ্জীব বর্মন। উল্লেখ্য আজ বৃহস্পতিবার রামপুরহাট ১ নম্বর ব্লক সারা ভারত কৃষক সভা ও খেতমজুর ইউনিয়নের ডাকে রামপুরহাট বি এল আর ও অফিসের সামনে পর্যন্ত মিছিল সহযোগে গিয়ে অবস্থান বিক্ষোভ প্রদর্শন করেন এবং দশ দফা দাবি সমূহের প্রেক্ষিতে ডেপুটেশন প্রদান করা হয়। দাবির মধ্যে ছিল প্রকৃত ভূমিহীন কৃষক কে পাট্টা দেওয়া। পাট্টা জমির রেকর্ড করা। কৃষক উচ্ছেদ বন্ধ করা। বেআইনি বালির ঘাট বন্ধ করা।বেআইনি ডিসিআর এর নামে পাথর বোঝায় লরি থেকে তোলা আদায় বন্ধ করা এরকম মোট ১০ দফা দাবি নিয়ে প্রায় হাজার খানেক কৃষক সভার সদস্যরা রামপুরহাট শহর মিছিল করে রামপুরহাট ১ নম্বর ব্লক ভূমি সংস্কার আধিকারিকের হাতে স্মারকলিপি তুলে দেন সংগঠনের নেতৃত্বগন। এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন সিপিআইএম বীরভূম জেলা কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য সঞ্জীব বর্মন সহ স্থানীয় ব্লক নেতৃত্বগন।
রামপুরহাট ১ নম্বর ব্লক ভূমি সংস্কার আধিকারিক নিলেশ্বর ভট্টাচার্য আজকের ডেপুটেশনে কৃষক সভার দেওয়া দাবিগুলি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন বলে দলীয় সূত্রে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *