Spread the love

প্রতিযোগিতামূলক অগ্রগতি অর্জনের জন্য (৪-১০) চতুর্থ থেকে দশম শ্রেণী ক্লাস জুড়ে শিক্ষার্থীদের অফলাইন এবং অনলাইন শেখার সেরা পদ্ধতিগুলি অফার করে।
কলকাতা জুড়ে ১০টি কেন্দ্র চালু হবে।
এই বছরের মধ্যে ১৯০টি শহরে ৫০০টি কেন্দ্র চালু করার লক্ষ্য রয়েছে।
এই বছর সারা দেশে ১০,০০০এরও বেশি কর্মসংস্থান তৈরি হবে বলে আশা করা হচ্ছে।
আগামী দুই বছরে ১মিলিয়নেরও বেশি শিক্ষার্থী নথিভুক্ত করার লক্ষ্য রয়েছে।
কলকাতা, ৫ই মে, ২০২২: বাইজু’স, ১১৫ মিলিয়ন নিবন্ধিত শিক্ষার্থী সহ বিশ্বের শীর্ষস্থানীয় এডটেককোম্পানি, আজ ৫মে কলকাতায় ‘বাইজু’স টিউশন সেন্টার’ চালু করার কথা ঘোষণা করেছে। বাইজু’স টিউশন সেন্টার শিক্ষার্থীদের জন্য প্রথম ধরনের একটি ব্যাপক প্রোগ্রাম যা অফলাইন এবং অনলাইন শেখার সেরা অভিজ্ঞতা একত্রিত করে। শহরের ৫টি কেন্দ্র রয়েছে যা বর্তমানে কার্যকরী এবং এই বছরের শেষর দিকে ১০টি কেন্দ্রে পরিণত হবে।
নতুন চালু হওয়া বাইজু’স টিউশন সেন্টারগুলিকে পার্ক-স্ট্রিট, রবীন্দ্র সরোবর, ডালহৌসি, রুবি এবং সল্টলেকের মতো কেন্দ্রীয় স্থানে এবং সহজে যাতায়াতের সুবিধাযোগ্য এলাকায় স্থাপন করা হয়েছে।
ক্লাস ৪-১০-এর শিক্ষার্থীদের জন্য উপলব্ধ, বাইজু’স টিউশন সেন্টারগুলি আশেপাশের প্রযুক্তি-সক্ষম শারীরিক টিউশন সেন্টারগুলি হবে যা দুই-শিক্ষকের মডেলের মাধ্যমে আকর্ষক এবং আরও ভাল ফলাফলের উপর লক্ষ্য সহ বিশ্ব-মানের শেখার অভিজ্ঞতা সরবরাহ করবে।
পাইলট প্রোগ্রামের অংশ হিসাবে চালু করা ১০০টি কেন্দ্র থেকে দৃঢ় এবং ইতিবাচক প্রতিক্রিয়ার পাওয়ার পরে, বাইজু’স ২০২২ সালে ১৯০ টি শহরে ৫০০টি কেন্দ্র চালু করবে৷ বাইজু’স টিউশন সেন্টার শুধুমাত্র তার ৩৬০ডিগ্রি শিক্ষণ এবং শেখার সিস্টেমের সাথে স্কুল-পরবর্তী শিক্ষাকে নতুন করে সংজ্ঞায়িত করবে না, বরং অপারেশনের এক বছরের মধ্যে ভারত জুড়ে ১০০০০ চেয়ে বেশি লোকের কর্মসংস্থানের সুযোগ তৈরি করে। বাইজু’স-এর লক্ষ্য আগামী দুই বছরে এই প্রোগ্রামে ১মিলিয়ন শিক্ষার্থী নথিভুক্ত করা।
প্রবর্তনের বিষয়ে মন্তব্য করতে গিয়ে, বাইজু’স টিউশন সেন্টারের প্রধান হিমাংশু বাজাজ বলেন, “আমরা ভারতের সংস্কৃতির রাজধানী – কলকাতায় বাইজু’স টিউশন সেন্টার চালু করার ঘোষণা করতে পেরে আনন্দিত। এই প্রবর্তন মানসম্পন্ন শিক্ষাকে ব্যক্তিগতকৃত, আকর্ষক এবং শিক্ষার্থীদের প্রয়োজন অনুসারে তৈরি করার জন্য আমাদের প্রতিশ্রুতিকে শক্তিশালী করে তোলে। মহামারীর কারণে, শিক্ষার্থীদের অফলাইন এবং অনলাইন শিক্ষার মধ্যে দোদুল্যমান হতে হয়েছিল, কিন্তু বাইজু’স-এর এই নতুন অফারটি সারা দেশে শিক্ষার্থীদের এবং মাতা-পিতাদের জটিল উদ্বেগের সমাধান করবে। বাইজু’স টিউশন সেন্টার হল ব্যক্তিগতকৃত শিক্ষার পরবর্তী ধাপ। এটি শিক্ষার্থীদেরদুটি শিক্ষক মডেলের সুবিধা প্রযুক্তি-সক্ষম শারীরিক কেন্দ্রে এবং একটি ব্যক্তিগত শিক্ষক-ছাত্র সংযোগের সুবিধা প্রদান করবে যা বিশ্লেষণের নেতৃত্বে অগ্রগতি এবং কর্মক্ষমতা মূল্যায়ন দ্বারা সমর্থিত। শিক্ষার্থীরা বাইজু’স অনলাইন ইকোসিস্টেমেও অ্যাক্সেস পাবে। শিক্ষার্থীদের প্রয়োজনীয়তাগুলিকে মূলে রেখে, এই প্রযুক্তি-সক্ষম শারীরিক কেন্দ্রগুলিকে একজন শিক্ষার্থীর সম্পূর্ণ সম্ভাব্যকে উদ্ঘাটন করার জন্য বিশ্বমানের শিক্ষা এবং ব্যক্তিগতকৃত শিক্ষা প্রদানের জন্য ডিজাইন করা হয়েছে”।
বাইজু’স টিউশন সেন্টার শিক্ষার্থীদের জন্য একটি স্বাস্থ্যকর এবং প্রভাবশালী শেখার অভিজ্ঞতা নিশ্চিত করতে প্রযুক্তি, শিক্ষক এবং ফর্ম্যাটের সেরা সমন্বয় করে। মানসম্মত শিক্ষা পদ্ধতিগুলি শিক্ষকদের গভীর সংযোগ প্রদানের পাশাপাশি উচ্চতর শিক্ষার অভিজ্ঞতা প্রদান করে যা আরও ভাল ফলাফলে সক্ষম হয়। প্রযুক্তি এবং বৈশিষ্ট্যগুলির সাথে যেমন যেকোনো সময় প্রশ্ন সমাধানের সহায়তা, নিয়মিত পরীক্ষা/অনুশীলন সেশন, সন্দেহ সনাক্তকরণ এবং ঘন ঘন অভিভাবক-শিক্ষক মিটিং – শিক্ষার্থীরা উভয় জগতের সেরাটি পায় – উচ্চ-মানের শিক্ষকদের অ্যাক্সেস এবং ব্যক্তিগতকৃত মনোযোগ।
বাইজু’স টিউশন সেন্টার অফারটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যেখানে শিক্ষার্থীরা শেখার ফাঁকগুলি পূরণ করবে, ধারণাগত বোঝাপড়াকে শক্তিশালী করবে এবং নিয়মিত অনুশীলন এবং পরীক্ষার মাধ্যমে শিক্ষাকে শক্তিশালী করবে যা পরীক্ষার প্রস্তুতি নিশ্চিত করবে। শিক্ষার্থীদের অফলাইন এবং অনলাইন ক্লাসের জন্য একই শিক্ষক থাকবেন যিনি তাদের ব্যক্তিগতকৃত শেখার যাত্রায় সহায়তা করবেন।
এই প্রবর্তনের মাধ্যমে, বাইজু’স তার শিক্ষার্থী-কেন্দ্রিক পদ্ধতি পুনর্ব্যক্ত করছে, এবং শিক্ষার্থীদের বাস্তব চাহিদার ভিত্তিতে নতুন এবং উদ্ভাবনী অভিজ্ঞতা, পণ্য এবং পরিষেবা তৈরি করছে। মহামারী-পরবর্তী বিশ্বে শিক্ষার ভবিষ্যত হিসেবে মিশ্রিত শিক্ষার সাথে, বাইজু’স টিউশন সেন্টার এই ফর্ম্যাটের জন্য নতুন মানদণ্ড স্থাপনকরছে।
গত বছর, কোম্পানিটি তার শিক্ষার্থীদের জন্য দুই-শিক্ষকের সুবিধা সহ বাইজু’স ক্লাস চালু করেছে। ১১৫মিলিয়ন নিবন্ধিত শিক্ষার্থী এবং ৭মিলিয়ন অর্থপ্রদত্ত সদস্যতার সাথে, বাইজু’স ৮৬% বার্ষিক পুনর্নবীকরণ হার প্রত্যক্ষ করেছে। বাইজু’সএর সকলের জন্য শিক্ষার সোশ্যাল উদ্যোগের অধীনে, বাইজু’স ৩.৪ মিলিয়ন শিশুকে ডিজিটাল শিক্ষার মাধ্যমে শিক্ষা গ্রহণে সহায়তা করেছে এবং ২০২৫ সালের মধ্যে সুবিধা বঞ্চিত সম্প্রদায়ের ১০মিলিয়ন শিশুর ক্ষমতায়নের লক্ষ্য রয়েছে।
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *