Spread the love

শুভ ঘোষ,

প্রাক্সিস বিজনেস স্কুল, ভবিষ্যতের ডিজিটাল লিডারশিপ তৈরির উপর দৃষ্টি নিবদ্ধ একটি প্রধান প্রতিষ্ঠান, ২০২২ সালের তাদের PGDM ব্যাচের বার্ষিক সমাবর্তন অনুষ্ঠানটি বন্ধন ব্যাঙ্কের প্রতিষ্ঠাতা, MD & CEO শ্রী চন্দ্রশেখর ঘোষ-এর উপস্থিতিতে অনুষ্ঠিত হয়।
কলকাতার প্রাক্সিস বিজনেস স্কুলের মূল ক্যাম্পাসের দ্বিতীয় অডিটোরিয়ামে সমাবর্তন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
মোট ৫৮ জন শিক্ষার্থী তাদের ডিপ্লোমা পেয়েছে এবং চারটি মেরিট পুরস্কারও প্রদান করা হয়েছে।
মিঃ ঘোষ সবাইকে পাঁচ ট্রিলিয়ন অর্থনীতির লক্ষ্যে নিয়ে যাওয়ার জন্য জরুরি উদ্যোগের গুরুত্বের উপরও জোর দেন।স্থিতিশীল আয়, চাকরির নিরাপত্তা, সম্মান – এই বিশেষণগুলি বেশিরভাগ ভারতীয় চাকরির সাথে সংযুক্ত করে, ব্যবসার সাথে নয়। আমি সৌভাগ্যবান যে আমি ২০০১ সালে যে পথ নির্ধারণ করেছি তা আজ সফলভাবে করে যেতে পেরেছি। বন্ধন ব্যাঙ্কের ১.৭৫ কোটিরও বেশি গ্রাহক রয়েছে যারা মহিলা উদ্যোক্তা, যারা তাদের কঠোর পরিশ্রম এবং দৃঢ় সংকল্পের মাধ্যমে এবং বন্ধনের আর্থিক সাহায্যে সক্ষম হয়েছে। তাদের এবং তাদের পরিবারের জীবন পরিবর্তন করতে সফল হয়েছে। সম্ভাবনা
সমাপনী ভাষণে প্র্যাক্সিস বিজনেস স্কুল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক শ্রী চরণপ্রীত সিং বলেন, “প্র্যাক্সিসের সাথে এই ব্যাচের দুই বছরের যাত্রা পরিপূর্ণ এবং চ্যালেঞ্জিং ছিল – কারণ আমরা একাডেমিক ডেলিভারির একটি হাইব্রিড মডেলের সাথে খাপ খাইয়ে নিয়েছি। আমি নিশ্চিত যে আমাদের শিক্ষার্থীরা আরও স্থিতিস্থাপক এবং শক্তিশালী হয়ে উঠেছে এবং সমৃদ্ধ ও সফল ক্যারিয়ার গড়বে।”
প্রতিষ্ঠানের সাফল্যের বিষয়ে মন্তব্য করে তিনি বলেন, “এই সময়ের মধ্যে, আমাদের PGDM প্রোগ্রামটি এই অঞ্চলের পাশাপাশি দেশের শীর্ষ বি-স্কুলগুলির মধ্যে একটি হয়ে ওঠার পথে র‍্যাঙ্কিং উন্নত করেছে। আমাদের ফ্যাকাল্টি সদস্যদের চমৎকার টিম, একাডেমিক এবং নন-একাডেমিক কর্মী, আমাদের সকল অংশীদার এবং নিয়োগকারীদের, আমাদের প্রাক্তন ছাত্রদের শক্তিশালী নেটওয়ার্ক এবং অবশ্যই, আমাদের ছাত্রদের সহযোগিতামূলক প্রচেষ্টার দ্বারা এটি সম্ভব হয়েছে।
মিঃ সিং প্রধান অতিথিকে ধন্যবাদ জানিয়ে তার বক্তব্য শেষ করেন, “আমি শ্রী চন্দ্রশেখর ঘোষের প্রতি কৃতজ্ঞতা জানাতে চাই যে তার ব্যস্ত সময়সূচী থেকে সময় বের করে আমাদের ছাত্রদের অনুপ্রাণিত করার জন্য। আমাদের অনুরোধে সাড়া দেওয়া এবং আমাদের সমাবর্তনকে আরও স্মরণীয় করে তোলার জন্য এটি সত্যিই তাঁর অনুগ্রহ ছিল”
প্র্যাক্সিস বিজনেস স্কুলের বোর্ড অব গভর্নরসের চেয়ারম্যান শ্রী কমলেশ সজননী সমাবর্তন অনুষ্ঠানকে উন্মুক্ত ঘোষণা করেন এবং উদ্বোধনী ভাষণ দেন। প্র্যাক্সিস বিজনেস স্কুলের ডিরেক্টর প্রফেসর পৃথ্বীশ মুখার্জি দর্শকদের সামনে তার প্রতিবেদন উপস্থাপন করেন। প্রফেসর সৌরভ সাহা, ডিন একাডেমিক্স, সার্টিফিকেট প্রদানের প্রক্রিয়াটি পরিচালনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *