Spread the love

প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর প্রয়াণ দিবসে ইনসাফ পার্টির পদযাত্রা ও শ্রদ্ধার্ঘ্য নিবেদন সিউড়িতে,

সেখ রিয়াজুদ্দিন বীরভূম:- আজ ৩১ সে অক্টোবর দেশবরেণ্য নেত্রী, ভারত বর্ষের লৌহকন্যা, ইন্দিরা গান্ধীর ৩৮ তম প্রয়াণ দিবস উপলক্ষে দেশের নানা স্থানের পাশাপাশি বীরভূম জেলাতে ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে দিনটি যথাযথ ভাবে পালন করা হয়। অনুরূপ জেলা সদর সিউড়িতে রেডক্রস সোসাইটি থেকে একটি সুসজ্জিত বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে ইনসাফ পার্টি (ইন্ডিয়ান ন্যাশনাল সোশ্যিয়ালিস্টক এ্যকসেন ফোর্সেস) নামক নতুন এক রাজনৈতিক দল।শোভাযাত্রাটি শহর পরিক্রমা করে সিউড়ি মসজিদ মোড়ে ইন্দিরা গান্ধীর আবক্ষ মূর্তির পাদদেশে জমায়েত হন এবং দলের পক্ষ থেকে মাল্যদান ও পুস্পস্তবক দিয়ে শ্রদ্ধার্ঘ নিবেদন করা হয়। এবং প্রয়াত প্রধানমন্ত্রীর রাজনৈতিক বিভিন্ন দিক সম্পর্কে আলোকপাত করেন পথ সভার মাধ্যমে।
ধর্মর্নিরপেক্ষতা, গণতন্ত্র রক্ষা, ন্যায় বিচার ও দূর্নীতি মুক্ত ভারত গড়াই দলের লক্ষ্য । দেশের অখন্ডতা রক্ষা করতে প্রাণ দিয়েছিলেন ইন্দিরা গান্ধী, তবু অন্যায়ের সাথে আপোষ করেননি।বর্তমান কেন্দ্র ও রাজ্য সরকার দেশের অখন্ডতা রক্ষার্থে ব্যার্থ। অখন্ড ভারত রক্ষা করা এই দলের ব্রত। তাই ইন্দিরা গান্ধীর প্রাসঙ্গিকতা কে অনুধাবন করে ও উনার আদর্শকে কুর্নিশ জানিয়ে অত্যন্ত আন্তরিকতার সঙ্গে ইনসাফ দলের পক্ষ থেকে যথাযোগ্য মর্যাদা সহকারে দিনটি পালন করা হয় বলে দলের
সর্বভারতীয় সভাপতি অধ্যাপক সেখ কলিমুদ্দিন একান্ত সাক্ষাৎকারে জানান। এছাড়াও এদিন উপস্থিত ছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক আব্দুল কাদির মোল্লা, সাইথিয়া ব্লক সভাপতি সেখ সাহিদুল রহমান, কার্যকরী সভাপতি লথিপ সেখ, অঞ্চল সভাপতি ব্রজগোপাল মন্ডল, রাজ্য কমিটি সদস্য আব্দুর রোউফ, জেলা কমিটি সদস্য বিমান দাস ও আজমল হক সহ অন্যান্য নেতৃত্ববৃন্দ।উল্লেখ্য ২০২২ এর ৫ ই মে জেলার বুকে রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশ করে ইনসাফ দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *